পূর্ণিমা-চঞ্চল-ফারিয়ার ‘মুন্সিগিরি’

আফজালুর ফেরদৌস রুমন : দেশের অন্যতম আলোচিত এবং দক্ষ নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী এবার হাজির হচ্ছেন তার ওয়েবফিল্ম ‘মুন্সিগিরি’ নিয়ে। ঘোষণা এসেছিলো গত বছরেই, দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম চরকির জন্য নির্মিত এই ওয়েবফিল্ম নিয়ে সাধারণ দর্শকদের মধ্যে ব্যাপক আগ্রহ তো ছিলোই তার উপর চঞ্চল চৌধুরী, পূর্ণিমা এবং শবনম ফারিয়া এই নামগুলো তখন শিল্পী তালিকায় যুক্ত হয় তখন সেই আগ্রহের পারদ বেড়ে যায় আরো কয়েকগুন।

গতকাল চরকির অফিশিয়াল পেইজে ‘মুন্সিগিরি’ ওয়েব ফিল্মের প্রধান তিন চরিত্রের লুক, গল্পে তাদের নাম এবং তাদের চারিত্রিক নানা দিক নিয়ে তিনটি পোষ্টার রিলিজ দেয়া হয়েছে। ব্যতিক্রমী এই ফার্স্টলুক পোষ্টার রিলিজ পাবার পর পরেই ব্যাপক প্রশংসা পেয়েছে সবার কাছ থেকেই।

বিভিন্ন প্রতিবেদন এবং এই ওয়েবফিল্ম সংশ্লিষ্ট অনেকের মাধ্যমে আগেই জানা হয়েছিলো যে, এবার একজন গোয়েন্দা হিসেবে সেলুলয়েডে আসছেন গুনী এবং শক্তিশালী অভিনেতা চঞ্চল চৌধুরী। ডিবি পুলিশের এডিসি মাসুদ মুন্সী রূপে এবার তাকে দেখতে পাওয়া যাবে। অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় ২০১৬ সালে ‘আয়নাবাজি’ সিনেমা দিয়ে যে ঝড় তুলেছিলেন এই নির্মাতা-অভিনেতা জুটি তা আবারো চাক্ষুষ করার ক্ষণ উপস্থিত।

আজ রিলিজ দেয়া পোষ্টারে বলা হয়েছে যে, একজন মানুষকে দেখেই আন্দাজ করতে পারেন তিনি যে, মানুষটি অপরাধী কিনা!! এবার মাসুদ মুন্সীর সেই মুন্সিগিরি দেখার পালা সেলুলয়েডে। ওটিটিতে ‘তাকদীর’ এর মতো দুই বাংলায় প্রশংসা এবং জনপ্রিয়তা পাওয়া ওয়েব সিরিজে অসাধারণ অভিনয় করে চমকে দেয়া চঞ্চল এবার কতোটা সফল হন একজন গোয়েন্দা হিসেবে সেটাই দেখার বিষয়।

অন্যদিকে ক্যারেক্টর পোষ্টারে শবনম ফারিয়াকে পারভীন নামের একজন গৃহিনী যে কিনা ঘর সামলানোর পাশাপাশি গোয়েন্দা স্বামীর নানা কেস নিয়েও আগ্রহী এমন একটি চরিত্রে দেখা যাবে। অনম বিশ্বাসের ‘দেবী’তে জয়া আহসানের পাশাপাশি অভিনয় দক্ষতা দিয়ে চমকে দেয়া শবনম ফারিয়া এই ওয়েবফিল্মে অমিতাভ রেজার পরিচালনায় শক্তিশালী অভিনেতা চঞ্চল চৌধুরী এবং গুনী অভিনেত্রী পূর্ণিমার সাথে কতোটা অভিনয়ের পাল্লা দিতে পারেন তা দেখার আগ্রহ তো থাকবেই।

এবং এই রহস্যময় গল্পে তুরুপের শেষ তাস নন্দিত চিত্রনায়িকা পূর্ণিমা। সংখ্যায় অল্প হলেও চলচ্চিত্র এবং নাটকে তার শক্তিশালী অভিনয় দেখার সুযোগ মিলেছে আমাদের। এবার বিনোদনের এই নতিন মাধ্যমে হাজির হচ্ছেন এই জনপ্রিয় চিত্রনায়িকা। দেশের অন্যতম সেরা নির্মাতা এবং অভিনেতার সাথেই ওটিটিতে তার অভিষেক হচ্ছে প্রথমবার এটাও তার ভক্তদের জন্য আনন্দের।

যে খুনের রহস্য নিয়ে এই মুন্সিগিরি সেখানে যে খুন হন তার স্ত্রী সুরাইয়া হিসেবে দেখা যাবে তাকে। চাকরিজীবী একজন আধুনিক নারী যে কিনা অবসরে বই পড়েন, সাহিত্য চর্চা করেন এবং গুছিয়ে কথা বলেন তেমনই একটি চরিত্রে তাকে দেখা যাবে এই ওয়েবফিল্মে।

আয়নাবাজি’র সময়ে প্রমোশনের যে ভিন্নধর্মী এবং ব্যতিক্রমী নানা চমক দেখিয়েছিলেন অমিতাভ রেজা চৌধুরী। এই ওয়েবফিল্মেও তিনটি ক্যারেক্টর পোষ্টারেও নান্দনিক এবং ভিন্ন রকমের উদ্যোগ প্রশংসার যোগ্য।

এক সাক্ষাৎকারে অমিতাভ রেজা চৌধুরী বলেছিলেন, ‘মুন্সিগিরি’ পুলিশের তদন্তের গল্প, যেখানে হত্যা, রহস্য এবং তার সমাধান তো থাকবেই সাথে থাকবে পরিবার৷ এই শহর এবং আমাদের জীবনের গল্প।’

শিবব্রত বর্মণের উপন্যাস যেটি প্রকাশিত হয়েছিলো ২০১৮ সালে সিল্করুট ঈদ সংখ্যাতে সেই গল্প থেকেই নাসিফ আমিনের চিত্রনাট্য আর অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় এই বহুল প্রতীক্ষিত ওয়েব ফিল্ম আগামী ৩০শে সেপ্টেম্বর বৃহস্পতিবার ‘চরকি’তে রিলিজ পাচ্ছে। শুভ কামনা রইলো পুরো মুন্সিগিরি টিমের জন্য।

Ad