প্রত্যেককে একটি করে গাছ লাগানোর আহ্বান মেঘনার

বিনোদন প্রতিবেদক : প্রথম মিস আর্থ বাংলাদেশ ২০২০ বিজয়ী মেঘনা আলম। আজ ২ অক্টোবর তার জন্মদিন। এসকে মিডিয়া বিডির পক্ষ থেকে তাকে জন্মদিনের শুভেচ্ছা ও শুভ কামনা। আজ এই বিশেষ দিনে শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছায় সিক্ত হয়েছেন তিনি। এছাড়াও সোশ্যাল মিডিয়াতে মেঘনাকে শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই।

জন্মদিনে পরিকল্পনা কী? জানতে চাইলে মেঘনা আলম বলেন, ‘বড় পরিসরে কিছুই করছি না। শুধু শিশুদের সাথে আমি আর আমার পরিবার এই দিনটা কাটাবো।’

প্রত্যেককে একটি করে গাছ লাগানোর অনুরোধ করে মেঘনা আলম তার ফেসবুকে লিখেছেন, ‘আজ আমার জন্মদিন। আলহামদুলিল্লাহ, রক্ত বা আত্মার সাথে সম্পর্কিত মানুষের কাছ থেকে পাওয়া এতো ভালবাসা এবং প্রশংসায় বেষ্টিত হয়ে আমি এই পৃথিবীতে বেঁচে থাকতে পেরে, শ্বাস নিতে পেরে অনেক কৃতজ্ঞ।

জন্মদিনে আমার বিশেষ অনুরোধ আপনারা যারা কিছুটা হলেও আমাকে ভালোবাসেন তারা সবাই একটি সুন্দর পৃথিবীর জন্য আমাকে সমর্থন করে আমার সাথে আমার জন্মদিনটি উদযাপন করবেন৷ আজ আপনার ছাদে, বারান্দায়, প্রবেশদ্বারে, শয়নকক্ষে, ঘরের ভেতর-বাহিরে, বাড়িতে, ক্যাম্পাসে বা অফিসে যে কোন জায়গায় একটি গাছ লাগাবেন।’

উল্লেখ্য, মিস আর্থ সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিয়ে ইতিহাস গড়া প্রথম নারী মেঘনা আলম। তিনি ৫’-৪’ এর নিচে উচ্চতা নিয়ে সৌন্দর্যের মানকে চ্যালেঞ্জ করেন এবং ‘মিস আর্থ বাংলাদেশ ২০২০’ বিজয়ী হন। তিনি একজন মননশীল নেতৃত্ব প্রশিক্ষক। মানুষকে তাদের দৈনন্দিন শাসন ব্যবস্থায় মননশীলতা অন্তর্ভুক্ত করে উন্নত জীবনযাপন করতে সাহায্য করেন।

মেঘনা আলম দশ বছর বয়স থেকে একজন নিবেদিতপ্রাণ জলবায়ু কর্মী। তিনি বাংলাদেশ, ভারত ও নেপালে একটি চলমান স্কুলের আয়োজন করেন; যা মানুষকে জলবায়ু ন্যায়বিচার, লিঙ্গ এবং খাদ্যের সার্বভৌমত্ব সম্পর্কে শিক্ষিত করে। এছাড়াও বেশ কিছু সামাজিক কর্মকান্ডে তিনি নিয়োজিত আছেন।

বর্তমানে তিনি মডেলিং এবং অভিনয় নিয়মিত করছেন। সম্প্রতি একটি রেডিওতে আর জে হিসাবেও কাজ করছেন। এছাড়াও তিনি এবিসি এন্টারটেইনমেন্টের সাথেও নিয়মিত কাজ করছেন।

Ad