সত্য ঘটনা অবলম্বনে সৈকত নাসিরের ওয়েব সিরিজ ‘নেটওয়ার্ক’

আফজালুর ফেরদৌস রুমন : জনপ্রিয় নির্মাতা সৈকত নাসির। ‘ক্যাসিনো’ সিনেমার কাজ শেষ করে মুক্তির অপেক্ষায় এর মাঝেই কিছুদিন আগে ‘বর্ডার’ এবং ‘তালাশ’ সিনেমার কাজ সম্পন্ন করেছেন তিনি। সামনেই ‘আকবর- ওয়ান্স আপন এ টাইম ইন ঢাকা’ সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন তিনি। এবার তিনি শুরু করতে যাচ্ছেন নেটওয়ার্ক’ নামের একটি ওয়েব সিরিজের কাজ।

আগামী ১০ অক্টোবর থেকে সত্য ঘটনা অবলম্বনে এই সিরিজটির শুটিং শুরু হতে যাচ্ছে বলে জানা গেছে। ২০১৮ সালে শ্রীলঙ্কায় গ্রেপ্তার হওয়া সারাবিশ্বে আলোড়ন তোলা মাদক ব্যবসায়ী সূর্যমণির ঘটনা অবলম্বনে সিরিজটি নির্মিত হতে যাচ্ছে। সূর্যমণি নামের এই নারী গ্রেপ্তার হবার পরেই তার সূত্র ধরে সেই সময় পুলিশ খুঁজে পেয়েছিল মাদকের আন্তর্জাতিক নেটওয়ার্কের সন্ধান।

সৈকত নাসির পরিচালিত এই বিগ বাজেটের বিশাল ক্যানভাসের ওয়েব সিরিজের শিল্পী তালিকাও বেশ সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। জানা গেছে, প্রায় ৪৮ জন শিল্পী অভিনয় করতে যাচ্ছেন এই ওয়েব সিরিজে। সাঞ্জু জন, রিয়েলি আক্তার নিপা, সাজ্জাদ হোসাইন, রাশেদ মামুন অপু, কাজী নওশাবা, শাকিবা সহ আরো অনেক পরিচিত মুখকেই দেখা যাবে এই ওয়েব সিরিজে।

জানা গেছে পাঁচ সিজনের এই সিরিজের প্রথম দুটি সিজনের শ্যুটিং সম্পন্ন করা হবে আপাতত। প্রতি সিজনেই আটটি এপিসোড থাকবে। ভারত এবং বাংলাদেশে প্রথম দুই সিজনের শ্যুটিং হবে৷ আব্দুল্লাহ জহির বাবুর গল্প, চিত্রনাট্য এবং সংলাপে এই নভেম্বরের মধ্যেই দুই সিজনের মোট ষোলো এপিসোডের শ্যুটিং সম্পন্ন করা হবে বলে জানা গেছে। বর্তমানে বিশাল আয়োজনের এই সিরিজের প্রি-প্রোডাকশনের কাজ চলছে বলে জানা গেছে। শুভ কামনা রইলো পুরো টিমের জন্য।

Ad