অপর্ণা-তানভীরের টেলিফিল্ম ‘নীলার লাল শাড়ি’

আফজালুর ফেরদৌস রুমন : বিশিষ্ট ব্যবসায়ী জামশেদ চৌধুরীর আদরের কন্যা নীলা। বাবার আদরের সাথে সাথে মা হাউজওয়াইফ জুলেখা চৌধুরীর ভালোবাসা আর স্নেহের কমতি নাই নীলার জীবনে। যখন যা চেয়েছে সাথে সাথেই সে পেয়েছে তাই বেশ একরোখা সে। হঠাৎই একদিন তার খুব প্রিয় একটি লাল শাড়ি বাসার ছাদ থেকে উড়ে যায়।

এলাকায় মাইকিং, খরবের কাগযে বিজ্ঞাপন এসব কিছু করার পরেও সেই লাল শাড়ি আর পাওয়া যায়না। এরপর কি ঘটে? নীলা কি ফিরে পায় তার লাল শাড়ি? এমনই এক গল্প নিয়ে হালকা মেজাজের টেলিফিল্ম ‘নীলার লাল শাড়ি’।

সম্প্রতি রাজধানী উত্তরায় এই টেলিফিল্মটির শ্যুটিং সম্পন্ন হয়েছে। চ্যানেল আইয়ের এই বিশেষ টেলিফিল্ম ‘নীলার লাল শাড়ী’ রচনা করেছেন তারেক মাহমুদ। চিত্রনাট্য ও পরিচালনায় আছেন জহির খান। চিত্রগ্রহনে ছিলেন নিয়াজ মাহবুব।

টেলিফিল্মে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ, গোলাম কিবরিয়া তানভীর, আবদুল্লাহ রানা, ইশরাত জাহান, আহমেদ জিসান,সাহেলা আক্তার,মোঃ শামীম, লাভলী আক্তার, নাসিক মাহি প্রমুখ।

গোলাম কিবরিয়া তানভীর জানান, ‘এই টেলিফিল্মের গল্পটা একেবারেই অন্যরকম। আমাদের সমাজে বিভিন্ন রকম মানুষ বসবাস করে। যেকোনো একটি ঘটনায় সবাই যার যার জায়গা থেকেই নিজেদের অনুভূতি বা সেই ঘটনা বিশ্লেষণ করে। এই টেলিফিল্মে একটি শাড়ি হারিয়ে যাওয়া এবং তার পরবর্তী নানা ঘটনা নিয়ে ভিন্ন মেজাজের গল্প তুলে ধরা হয়েছে। আশাকরি এই ব্যতিক্রমী কাজটি সবার ভালো লাগবে।

সহশিল্পী হিসেবে অপর্ণা ঘোষের সাথে অনেকদিন পরে কাজ করলাম। এতো হেল্পফুল এবং ভালো একজন সহশিল্পী থাকলে কাজ করাটা অনেক সহজ হয়ে যায়। এছাড়াও পরিচালক জহির খান এবং পুরো ইউনিট আমাদের সহযোগিতা করেছেন কাজটি ভালো ভাবে উপস্থাপনের জন্য।’

অন্যদিকে খুব বেছে বেছে কাজ করা অপর্ণা ঘোষকে এই টেলিফিল্মে দেখা যাবে নাম ভূমিকায়। গতানুগতিকের বাইরে একটা ধনীর আদুরে কন্যা রূপে নিজ অভিনয় গুনে সবার মন আবারো জয় করবেন তিনি বলেই আশা করা যায়। শুভ কামনা রইলো ‘নীলার লাল শাড়ি’ টিমের জন্য।

Ad