‘চরকি’তে অতনু ঘোষের ‘৭২ ঘন্টা’

আফজালুর ফেরদৌস রুমন : কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ ‘চরকি’র অফিশিয়াল পেইজে শেয়ার করা হলো অতনু ঘোষ পরিচালিত ‘৭২ ঘন্টা’ সিনেমার পোষ্টার। সিনেমায় সৌমিত্র ছাড়াও আরো আছেন আবীর চট্টোপাধ্যায়, ইন্দ্রানী হালদার, ঋত্বিক চক্রবর্তী, অনন্যা চট্টোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী ও খরাজ মুখার্জি।

তিন দিনের মধ্যে কলকাতার নানা জায়গায় ঘটে যাওয়া ছয়টি বিভিন্ন ঘটনাকে এক সুতোয় বেঁধে ছয়টি ভিন্নধর্মী গল্প নিয়ে নির্মান করা হয়েছে ‘৭২ ঘন্টা’। অ্যান্থোলজিক্যাল ফরম্যাটে নির্মিত এই সিনেমায় একজন স্ট্যান্ডআপ কমেডিয়ানের আত্মহত্যার পরের ৭২ ঘণ্টা সেলুলয়েডে তুলে ধরা হয়েছে।

যেখানে প্রথম যে গল্পটি বলা হবে দ্বিতীয় গল্প সেই প্রেক্ষাপটকে আরেকটু এগিয়ে নিয়ে যাবে এভাবে ছয়টি গল্পকেই একটা সুতোয় বেধে আলাদা আলাদা ভাবে উপস্থাপন করা হবে। অথচ ছয়টা গল্পই সম্পূর্ণ স্বাধীন এবং স্বয়ংসম্পূর্ণ।

এই সিনেমার সবচেয়ে বড় চমক অবশ্যই এর শিল্পী তালিকা।
আধুনিক টালিগঞ্জের অন্যতম শক্তিশালী অভিনয়শিল্পীদের হাজির করা হয়েছে এই গল্পে৷ প্রথম গল্পে আছেন আবীর চট্টোপাধ্যায় আর সৌমিত্র চট্টোপাধ্যায়৷ অন্যগল্পে আছেন রণদীপ। এই সময়ের আলোচিত ঋত্বিক চক্রবর্তীকে দেখা যাবে একটি ভিন্নধর্মী চরিত্রে।

মঞ্চ,টেলিভিশন এবং সিনেমার শক্তিশালী অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী আবারও ফিরছেন এই সিনেমার মধ্য দিয়ে। নিজেদের দক্ষতা দিয়ে এই সময়ে টালিগঞ্জের অন্যতম আলোচিত দুই অভিনেতা পরাণ বন্দ্যোপাধ্যায় আর খরাজ মুখোপাধ্যায় মুখোমুখি হবেন শেষ গল্পে। আরেক গল্পে দেখা যাবে দুই নন্দিত অভিনেত্রী ইন্দ্রাণী হালদার আর অনন্যা চট্টোপাধ্যায়কে।

প্রঙ্গত অতনু ঘোষের ভালো বন্ধু ইন্দ্রাণী ‘তখন তেইশ’-এর ছয় বছর পর আবারও ফিরছেন তাঁর পরিচালনায়৷ এছাড়াও একেবারে নতুন কিছু মুখ দেখা যাবে এই সিনেমায়। রিয়া বণিক, নীনা চক্রবর্তীর দেখা মিলেছে পোষ্টারে। তবে মূল আকর্ষনের জায়গায় আজ একটিই নাম সেটা হচ্ছে সৌমিত্র চট্টোপাধ্যায়।

গতবছর এই দিনে চিরবিদায় জানানো এই নন্দিত এবং জনপ্রিয় অভিনেতাকে আরো একবার দেখা যাবে সিনেমায় এটাই তার ভক্তদের তথা দুই বাংলার দর্শকদের জন্য বিশেষ একটা উপহার।

সব মিলিয়ে বলা যায় ভিন্নধর্মী গল্পে একটি জোরদার কাস্টিং নিয়ে অতনু ঘোষ হাজির করতে যাচ্ছেন জমজমাট ‘৭২ ঘন্টা’। সবকিছু ঠিক থাকলে এই মাসের ২৫ তারিখ রিলিজ দেয়া হবে ‘৭২ ঘন্টা’। উল্লেখ্য এটা ওপার বাংলায় নির্মিত ‘চরকি’র প্রথম কনটেন্ট।

Ad