বছরের শেষ সিনেমা ‘রাত জাগা ফুল’

আফজালুর ফেরদৌস রুমন : টেলিভিশনের অন্যতম আলোচিত এবং জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির এই প্রথমবারের মতো সিনেমার নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে ‘রাত জাগা ফুল’ এর মাধ্যমে। এই বছরের শেষ সিনেমা হিসেবে আগামী ৩১শে ডিসেম্বর সারাদেশ ব্যাপী মুক্তি পাচ্ছে।

টিজার, ক্যারেক্টর প্রমো, গানের পর প্রচারনার অংশ হিসেবে রিলিজ দেয়া হলো সিনেমাটির জমজমাট ট্রেলার। এক মনিট বিয়াল্লিশ সেকেন্ডের ট্রেলারে রহস্য ঘেরা এক গ্রামীন গল্পের ঝলক দেখা গেছে। দেশের একঝাঁক দক্ষ এবং গুনী প্রবীন এবং নবীন শিল্পীদের নিয়ে মীর সাব্বিরের প্রথম সিনেমার ট্রেলার রিলিজের পর প্রশংসা পাচ্ছেন সিনেমা সংশ্লিষ্ট সকলেই।

বাংলাদেশের পরিপ্রেক্ষিতে একটি সাসপেন্স ড্রামা সিনেমার ট্রেলারে যা যা থাকা দরকার তার সবই ছিলো ‘রাত জাগা ফুল’ সিনেমার ট্রেলারে। শ্রুতিমধুর গান, আগ্রহ জাগানিয়া সংলাপ, সাসপেন্স, গ্রামীন সৌন্দর্য্য এবং অল্প সময়ের জন্য রাজধানী ঢাকা সবই ছিলো এই ট্রেলারে। এমনকি অল্প সময়ের জন্য মুক্তিযুদ্ধের সময়ে পাকিস্তানি হানাদারদেরও দেখা গেছে। কিছু ড্রোন শট সহ পুরো ট্রেলারে বাংলাদেশের অপরূপ সৌন্দর্য্যে নান্দনিক ভাবেই তুলে ধরেছেন মীর সাব্বির একথা এখনই বলা যায়।

চমৎকার ব্যাকগ্রাউন্ড মিউজিকের শ্রুতিমধুর কিছু গানের ব্যবহার ট্রেলারটিকে আরো আকর্ষনীয় করেছে। কয়দিন আগে রিলিজ পাওয়া এস আই টুটুল ও শফি মন্ডলের ‘ রঙে রঙে দুনিয়াটা’ ইতিমধ্যেই আলোচনায়। এর মাঝেই হৃদয় খানের কন্ঠে ‘বনে থাকে মনের মানুষ’ এবং একেবারে শেষে শাপলা বিলে মমতাজের কন্ঠে ‘রাত জাগা ফুল ফুটে’ গানটি পুরো ট্রেলারে আলাদা এক মাত্রা যোগ করেছে।

মীর সাব্বির, আবু হুরায়রা তানভীর, জান্নাতুল ঐশী, মাজনুন মিজান, আবুল হায়াত, ফজলুর রহমান বাবু, রাশেদ মামুন অপু, জয়রাজ, নাজনীন চুমকি, দিলারা জামান, শর্মিলী আহমেদ অভিনীত এই সিনেমা দর্শকদের জন্য কতোটা বিনোদন নিয়ে হাজির হয় তাই এখন দেখার বিষয়।

Ad