ভালোবাসা দিবসে স্বল্পদৈর্ঘ্য ‘ফাগুন থেকে ফাগুনে’ নিয়ে সুদীপ

আফজালুর ফেরদৌস রুমন : আন্তর্জাতিক অংগনে এইচবিওর ‘ইনভিজিবল স্টোরিজ’ থেকে গত ডিসেম্বরে মুক্তিপ্রাপ্ত ‘মিশন এক্সট্রিম’ সুদীপ বিশ্বাস দীপ মিডিয়াতে তার নামের মতো করেই আলো ছড়িয়ে যাচ্ছেন। এই ভালোবাসা দিবসে তাকে দেখা যাবে ক্লোজআপ দ্বিধাহীন কাছে আসার গল্প অবলম্বনে তৈরি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ফাগুন থেকে ফাগুনে’।

আন্তর্জাতিক পর্যায়ে প্রথম কাজেই বাজিমাত করেছেন বাংলাদেশের এই তরুণ অভিনেতা। তার অভিনীত চ্যানেল এইচবিও-এর সিরিজ ‘ইনভিজিবল স্টোরিজ’ সিঙ্গাপুরভিত্তিক দ্য কনেটেন্ট এশিয়া অ্যাওয়ার্ডসে সেরা ড্রামার খেতাব ও পেয়েছে। এই সাফল্য বা প্রাপ্তি একদিনে আসেনি। একটু পেছনে ফিরে তাকালে দেখা যায় যে, ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি একনিষ্ঠভাবে যুক্ত ছিলেন প্রাচ্যনাটের সঙ্গে। ‘ট্র্যাজেডি পলাশবাড়ি’ নাটকে তিনি মূল চরিত্র পোশাকশিল্পের কর্মীর শ্বশুর, শাশুড়ি, প্রেমিকসহ মোট ১২টি চরিত্রে দীর্ঘদিন অভিনয় করেছেন। এরপর টেলিভিশনে ওয়াহিদ তারেক পরিচালিত ডকু–ফিকশন অপারেশন কিলোবাইট, শাফায়েত মনসুর পরিচালিত আমার নাম মানুষ, ক্যাফে ৯৯৯ এবং আমরা ফিরব কবে-এর মতো প্রশংসিত এবং আলোচিত ফিকশনে দেখা গেছে তাকে।

মিশন এক্সট্রিমে বিপথগামী এক তরুণের চরিত্রে দারুণ অভিনয় করেছেন দীপ। মধ্যবিত্ত পরিবারের এক যুবকের হঠাৎ করে জংগী সংস্থার সাথে জড়িয়ে পড়ার পরে তার নিজের মধ্যে চলতে থাকা মানবিক টানাপোড়েন চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন তিনি তার এক্সপ্রেশন, বডি ল্যাংগুয়েজ এবং অভিনয় দক্ষতা দিয়ে৷

এবার সুদীপকে দেখা যাবে দেশের অন্যতম আলোচিত নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘ফাগুন থেকে ফাগুনে’ নামক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে সময়ের অন্যতম আলোচিত অভিনেত্রী সাফা কবিরের সাথে জুটি বেধেছেন সুদীপ। রোমান্টিক ঘরনার গল্পে সাফা কবিরের সাথে তার জুটি প্রশংসিত হয়েছে। এবারই প্রথম ইনজামুল হক এর লেখা গল্পে এই স্বল্পদৈর্ঘ্যর টিজার এবং পোস্টার বেশ ভালোই সাড়া জাগিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আগামী ১৪ই ফেব্রুয়ারি রাত ৮ টায় দেশের ১৬টি টিভি চ্যানেলে একযোগে প্রচারিত হবে এই স্বল্পদৈর্ঘ্যটি।

Ad