আবারও বানভাসি মানুষের পাশে দাঁড়ানো প্রদ্যুৎ কুমার তালুকদার

এবার ঈদুল আযহায় বানভাসি মানুষদের সাথে ঈদের আনন্দ উদযাপন করেছেন প্রয়াস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান প্রদ্যুৎ কুমার তালুকদার। তিনি সুনামগঞ্জের দিরাই উপজেলা ও শাল্লা উপজেলার বিভিন্ন গ্রামে উজানের পানিতে ক্ষতিগ্রস্থ পরিবারকে নতুন পোশাকসহ আর্থিকভাবে সহায়তা করেছেন।

জানা গেছে, টানা চারদিন বানভাসি মানুষের মধ্যে ঈদের আনন্দ যোগ করতে আবারও ৫ হাজার পরিবারের মাঝে শাড়ি, লুঙ্গী ও বাচ্চাদের জন্য পোশাক বিতরণ করেছেন। এ ঈদ উপহার সামগ্রী সকল সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে সহায়তা করেন স্থানীয় জনপ্রতিনিধি।

এ প্রসঙ্গে প্রয়াস গ্রুপ তথা হাওর প্রয়াস ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদার জানান, ‘এখন সময় এসেছে বানভাসি মানুষের পাশে গিয়ে দাঁড়ানোর। আমাদের অনুভব করতে হবে তাদের দুঃখ। দেশের বিভিন্ন প্রান্তে বানভাসি মানুষকে সাহায্যের জন্য কাজ শুরু হয়েছে। সরকারি এবং বেসরকারি বিভিন্ন সংস্থা থেকে ত্রাণ বিতরণও চলছে। মানুষ সত্যিকারার্থে আজ বানভাসি মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। ‘হাওর প্রয়াস ফাউন্ডেশন’ সর্বদা মানুষের পাশে ছিল ভবিষ্যৎতেও থাকবে।’

এদিকে প্রয়াস গ্রুপের পরিচালক রূপক রঞ্জন তালুকদার বলেন, ‘বানভাসিদের সাথে আমরা ঈদ উদযাপন করছি। খুব ভালো লাগছে, সত্যি বলতে এমন সময়ে এ মানুষগুলোর পাশে থেকে ঈদের আনন্দ ভাগ করে নিতে পারার মধ্যে আনন্দ অনেক। আমরা এর আগেও বন্যার্থ মানুষের পাশে ছিলাম। ভবিষ্যৎতেও পাশে থাকবো।’

উল্লেখ, এর আগে প্রয়াস গ্রুপ ৫ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরন করেন। সুনামগঞ্জ জেলার দিরাই ও শাল্লা উপজেলার বানভাসিদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য, মেডিকেল সামগ্রী, বিশুদ্ধ পানিসহ খাবার স্যালাইন বিতরণ করেন তারা। একইসঙ্গে প্রায় ৫ হাজার পরিবারকে আর্থিক সহায়তাও দিয়েছে প্রয়াস গ্রুপের সহ-প্রতিষ্ঠান হাওর প্রয়াস ফাউন্ডেশন।

Ad