দূর্গাপূজোয় অজয় রায় আসছেন ‘মহাদেব’ নিয়ে

আফজালুর ফেরদৌস রুমন 

এই সময়ে অন্যতম আলোচিত এবং প্রশংসিত গায়ক অজয় রায় এবার হাজির হচ্ছেন দুর্গাপূজা উপলক্ষে রিলিজ পেতে যাওয়া নতুন গান ‘মহাদেব’ নিয়ে। তবে তিনি একা নন তার সাথে এই গানটিতে আরো কন্ঠ দিয়েছেন জনপ্রিয় গায়িকা বাঁধন সরকার পূজা, মৌমিতা বড়ুয়া, গায়ক-সংগীত পরিচালক জি এম জন, শোভন রায়।

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা শুরু হয়ে গেছে। আর এমন একটি উৎসব উৎসবের আমেজে সেমিক্লাসিক্যাল ও ওয়েস্টার্ন মিউজিকের সংমিশ্রণে এই গানটি নিয়ে হাজির হচ্ছেন তারা। ‘মহাদেব’ গানের কথা লিখেছেন প্রসেনজিৎ ওঝা। সুর ও সংগীতায়োজনে শোভন রায়।

স্বল্প সময়ের ক্যারিয়ারে প্রথম গান দিয়েই গতবছর মেরিল প্রথম আলো তারকা জরিপের মূল পর্বে মনোনয়ন পাওয়া গায়ক অজয় রায় গানটি নিয়ে খুবই আশাবাদী। কারন দূর্গাপূজার মতো বিশেষ দিনের কথা মাথায় রেখে এই গানটির কথা, সুর, গায়কী এবং চিত্রায়ণ সব ডিপার্টমেন্টেই সমান গুরুত্ব দেয়া হয়েছে বলে জানিয়েছেন এই তরুন গায়ক। অজয় বলেন- ‘আমরা সবাই অত্যন্ত ডেডিকেটেড ছিলাম কাজটা নিয়ে। কারন ভিন্নধর্মী এমন একটি কনসেপ্ট নিয়ে হাজির হবার জন্য প্রত্যেকেই নিজেদের সেরাটাই দেবার চেস্টা করেছি। পূজার আনন্দ বাড়িয়ে দিতে গানটি বেশ ভালো ভূমিকা রাখার সাথে সাথে আমি আশাকরি সবার কাছেই গানটি ভালো লাগবে। আমি বিশেষভাবে উল্লেখ করতে চাই আমাদের গীতিকার প্রসেনজিৎ ওঝা ও সুরকার শোভন রায়ের কথা। উনাদের দুজনের অক্লান্ত পরিশ্রম এবং ভালো কিছু করার ইচ্ছা থেকেই এমন একটা ব্যতিক্রমী আয়োজন নিয়ে হাজির হতে পারছি আমরা।’

ধর্য়ীয় আবহের এই গানটিতে অন্যতম চমক হিসেবে থাকছে শিব তাণ্ডব। হিন্দু পুরাণের মতে শিবের প্রশংসার জন্য করা নৃত্যকেই শিব তান্ডব বলা হয়। দুর্গাপূজা উপলক্ষে হিন্দু ধর্মালম্বীদের জন্য স্বাভাবিকভাবেই এই গানটি অন্যরকম এক মাত্রা যোগ করতে যাচ্ছে। প্রযোজনা প্রতিষ্ঠান প্রোটিউন এর ইউটিউব চ্যানেল থেকে মিউজিক ভিডিওটি আগামী ৩০শে সেপ্টেম্বর রিলিজ দেবার কথা রয়েছে।

Ad