সুমন-পূজা জুটি’র সিনেমা হৃদিতা’র গান ‘ঠিকানা বিহীন তোমাকে’

আফজালুর ফেরদৌস রুমন 

জনপ্রিয় লেখক আনিসুল হকের উপন্যাস ‘হৃদিতা’ অবলম্বন করে এবিএম সুমন এবং পূজা চেরীকে নিয়ে নির্মাতা ইস্পাহানি আরিফ জাহানের ‘হৃদিতা’ সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ৭ই অক্টোবর। এরই মধ্যে ট্রেলার,গান রিলিজের মধ্য দিয়ে সিনেমাটির প্রচারণা এবং প্রমোশন চলছে পুরোদমে।

 

এরই ধারাবাহিকতায় গতকাল রিলিজ দেয়া হলো সিনেমার প্রথম গান ‘ঠিকানা বিহীন তোমাকে’। প্রথমবারের মতো জুটি বেধেই এই গান দিয়ে এবিএম সুমন এবং পূজা চেরী রোমান্টিক জুটি হিসেবে নজর তো কেড়েছেনই সাথে অনেকেই তাদের কেমেস্ট্রির প্রশংসাও করেছেন। কবির বকুলের লেখা, ইমরান মাহমুদুলের সুর করা ‘ঠিকানা বিহীন তোমাকে’ শিরোনামের এই গানে কণ্ঠ দিয়েছেন একসময়ের আলোচিত এবং জনপ্রিয় কণ্ঠশিল্পী চন্দন সিনহা। প্রায় পাঁচ মিনিট ব্যপ্তির এই গানে রোমান্টিক আবহে প্রেমিক-প্রেমিকা হিসেবে সুমন-পূজার মধ্যকার নানা খুনসুটি বা রোমান্স সবই ছিলো সাবলীল। তবে আলাদাভাবে উল্লেখ করতে হয় গায়ক চন্দন সিনহার কথা। তার অসাধারণ গায়কী আমাদের নস্টালজিক যেমন করে দিয়েছে তেমনি যে সময়ের প্রেমের গল্প বলার চেস্টা করা হয়েছে সেটার সাথে মানিয়ে গেছে পুরোপুরি। শ্রুতিমধুর এই গানটি সব ধরনের দর্শক-শ্রোতাদের কাছে ভালো লাগবে এটাই আশা করছেন সিনেমা সংশ্লিষ্ট সকলে।

আনিসুল হকের উপন্যাস অবলম্বনে সিনেমা, উপন্যাসের নামেই সিনেমার নাম এবং শিল্পী তালিকা রিলিজের পর থেকেই আলোচনায় ছিলো সিনেমাটি। এরপরে এবিএম সুমন এবং পূজা চেরীর শ্যুটিং এর সময়কার কিছু স্টিল ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা হলে সিনেমাটি নিয়ে অনেকেই পজিটিভ মন্তব্য করেছিলেন।

সেই আগ্রহের মাত্রা বাড়ার সাথে সিনেমাটি নিয়ে সব ধরনের দর্শক নতুনভাবে আগ্রহী হয় ট্রেলার রিলিজের পর। সরকারি অনুদানের এই সিনেমার ট্রেলারের একটি দৃশ্য নিয়ে সমালোচনা শুরু হলে পরবর্তীতে সেটে কেটে নতুনভাবে ট্রেলার রিলিজ দেয়া হয়। সাম্প্রতিককালে ঢাকাই সিনেমায় যে সুবাতাস বইছে সেই হাওয়ায় সুন্দর এক প্রেমের গল্পের এই ‘হৃদিতা’ আলাদা মাত্রা যোগ করতে যাচ্ছে তা বলার অপেক্ষা রাখেনা।

Ad