ইমন-মিথিলাকে নিয়ে শিশুতোষ সিনেমা ‘নুলিয়াছড়ির সোনার পাহাড়’

আফজালুর ফেরদৌস রুমন 

কিছুদিন আগে মুক্তিপ্রাপ্ত ‘বীরত্ব’ সিনেমার মাধ্যমে অভিনেতা হিসেবে নতুন এক ইমনের দেখা মিলেছে। সাধারণ দর্শকদের কাছেও ব্যাপক প্রশংসিত হয়েছেন ইমন এই সিনেমায় তার চরিত্রের অসাধারণ উপস্থাপনের বদৌলতে। সেই প্রশংসা আর ভালোবাসার রেশ কাটতে না কাটতেই নতুন একটি সিনেমায় চুক্তিবদ্ধ হলেন চিত্রনায়ক ইমন। শিশুতোষ এই সিনেমাটি নির্মাণ করা হবে শাহরিয়ার কবিরের লেখা ‘নুলিয়াছড়ির সোনার পাহাড়’ উপন্যাস অবলম্বনে। এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো বড় পর্দায় জুটি হিসেবে দেখা যাবে রাফিয়াত রশীদ মিথিলাকে।

উল্লেখ্য এই সিনেমার মাধ্যমে ইমন এবং মিথিলা দুজনেই প্রথমবারের মতো যুক্ত হলেন সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমায়। মেজর জাহিদ চরিত্রে এই সিনেমায় দেখা যাবে ইমনকে। সাথে আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে মিথিলাকে। শিশুসাহিত্যিক শাহরিয়ার কবিরের লেখা বইগুলোর মধ্যে কিশোর উপন্যাস ‘নুলিয়াছড়ির সোনার পাহাড়’ সবচেয়ে জনপ্রিয়। তাই এই সিনেমা নিয়ে আলাদা একটা আগ্রহ তো রয়েছেই সবার মাঝে।

সিনেমাটিতে অন্তর্ভুক্ত হওয়া নিয়ে চিত্রনায়ক ইমন জানান, ‘প্রথমত এটি সরকারি অনুদানের সিনেমা, দ্বিতীয়ত এটি নির্মাণ করা হবে শাহরিয়ার কবিরের বিখ্যাত কিশোর উপন্যাস অবলম্বনে। আমি ছোটবেলায় গোয়েন্দা গল্প পড়েছি, থ্রিলার দেখেছি। সেই জায়গা থেকে একটা ভালো লাগা ছিল। সেকারণে সিনেমাটিতে যুক্ত হওয়া। এছাড়া সিনেমাটি ছোটদের নিয়ে। তাই আলাদা একটা আগ্রহ কাজ করেছে এই সিনেমায় কাজ করার জন্য। বর্তমানে আমেরিকায় অবস্থান করলেও চলতি মাসের ২৮ তারিখে চট্টগ্রামে সিনেমার শুটিংয়ে যোগ দেবেন তিনি।

সিনেমাটি নির্মাণের দায়িত্বে আছেন লুবনা শারমিন। ইতিমধ্যে বেশ কিছু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মান করলেও এবারই প্রথম সরকারি অনুদানের এই পূর্ণদৈঘ্য চলচ্চিত্র নির্মানের মাধ্যমে বিনোদনের সবচেয়ে বড় অংগনে অভিষেক হচ্ছে তার। ইমন-মিথিলা ছাড়াও এতে অভিনয় করছেন স্বপ্নিল, হিয়া, রাহিন, ইশরাতসহ আরও অনেকে। শুভ কামনা রইলো পুরো টিমের জন্য।

 

Ad