টাইটেল গানে ‘দামাল’ টিমের বাজিমাৎ

আফজালুর ফেরদৌস রুমন 

হলিউড হোক বা বলিউড অথবা দক্ষিণী ইন্ডাস্ট্রিতে বেশিরভাগ সময়ে একটি সিনেমার প্রমোশনের অংশ হিসেবে টাইটেল গান নিয়ে ভিন্নধর্মী আয়োজন বরাবরই আমাদের চোখে পড়ে৷ এই ট্রেন্ডটার দেখা মিললো আজ রায়হান রাফি’র পরিচালনায় ‘দামাল’ সিনেমার টাইটেল গানের ব্যতিক্রমী উপস্থাপনের মধ্য দিয়ে।

মজার ব্যাপার হচ্ছে বিশাল পরিসরে নির্মিত এই গানটি কিন্তু সিনেমায় দেখা যাবেনা। এটি শুধুমাত্র ইউটিউব বা সামাজিক যোগাযোগ মাধ্যমের জন্য বানানো হয়েছে। সিয়াম আহমেদ, শরিফুল রাজ, বিদ্যা সিনহা সাহা মিম, সুমিত সেনগুপ্ত, ইন্তেখাব দিনার, শাহনাজ সুমী, রাশেদ মামুন অপু, সামিয়া অথৈ, এ কে আজাদ সেতু সহ ‘দামাল’ টিমের অনেকের দেখা মিলেছে এই জমজমাট আয়োজনের গানটিতে৷ মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে ফুটবল জনরার এই সিনেমার গল্পের সাথে মিল রেখে ব্যাকগ্রাউন্ডে যুদ্ধের সময়কার আবহের পাশাপাশি প্রতিটি শিল্পীর অনবদ্য পারফরম্যান্স এই গানের মূল ইউএসপি। ফুটবল এবং যুদ্ধ হোক বা ম্যাচ- প্রশিক্ষনের সময়কার নানা উপকরণে ভরপুর এই গানটি রিলিজের পর পরই আলোচনা এবং প্রশংসা কুড়াচ্ছে। বোনাস হিসেবে দেখা মিলেছে ক্রিপ্টিক ফেটের সাকিব এবং গায়িকা ঐশীর।

চোখভরা ওই স্বপ্ন নিয়ে
কিসের ভয় আর কিসের বাধা
মাঠেই যদি নামবে তবে
গায়ে মাখো ধুলো কাঁদা!

উপরের লাইনগুলোর মতোই রক্তে আগুন ধরিয়ে দেয়া দুই মিনিট পঞ্চাশ সেকেন্ড ব্যপ্তির এই গানটির কথা লিখেছেন রাসেল মাহমুদ, গানটিতে সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন আরাফাত মহসীন সাথে আরাফাত কীর্তির মনোমুগ্ধকর মিক্সিংয়ে গানটি নিঃসন্দেহে একটি ব্যতিক্রমী এবং নান্দনিক আয়োজন। এখন দেখার বিষয় ‘দামাল’ সিনেমা রিলিজের আগেই এই টাইটেল গানের মাধ্যমে আমাদের গৌরব এবং ত্যাগের যুদ্ধের সময়কার দামামা কি আগেভাগেই শুরু হয়েই গেলো বিনোদনপ্রেমীদের মাঝে!!! উত্তর মিলবে আগামী আগামী ২৮শে অক্টোবর। শুভ কামনা রইলো টিম ‘দামাল’ এর জন্য….

Ad