মাহফুজ-বুবলী’কে নিয়ে চয়নিকার দ্বিতীয় সিনেমা ‘প্রহেলিকা’

আফজালুর ফেরদৌস রুমন 

দুই দশকেরও বেশি সময় ধরে টেলিভিশন ইন্ডাস্ট্রিতে অসংখ্য জনপ্রিয় এবং প্রশংসিত নাটক বানিয়ে নির্মাতা চয়নিকা চৌধুরী তাঁর প্রথম পূর্ণ্যদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বিশ্বসুন্দরী’ নিয়ে হাজির হয়েছিলেন ২০২০ সালে। বক্স অফিসে সাফল্যের পাশাপাশি তার প্রথম সিনেমা ‘বিশ্বসুন্দরী’ আটটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয় করে চমকে দেয় সবাইকে। প্রথম চলচ্চিত্র মুক্তির দুই বছরের মাথায় আজ নিজের দ্বিতীয় চলচ্চিত্রের কাজ শুরু করলেন চয়নিকা চৌধুরী।

নব্বই এবং শূন্য দশকের জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ দীর্ঘ সময় পরে আবারো চলচ্চিত্রের রূপালী জগতে কামব্যাক করছেন এই সিনেমার মধ্য দিয়ে। সর্বশেষ মাহফুজ আহমেদকে দেখা গিয়েছিলো ২০১৮ সালে ‘সাড়ে তিন খানা চিঠি’ নামে এক ঘণ্টার নাটকে। এর আগে বেশ কিছু সিনেমায় কাজ করেছেন তিনি। এর মধ্যে ‘লাল সবুজ’ ও ‘জিরো ডিগ্রি’ সিনেমা দিয়ে সেরা অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিলেন দর্শকপ্রিয় এই অভিনেতা। মাহফুজের সাথে এই সিনেমায় জুটি হিসেবে আছেন হাল সময়ের আলোচিত চিত্রনায়িকা বুবলী। জানা গেছে আজ শুরু হয়ে ‘প্রহেলিকা’ চলচ্চিত্রের শুটিং চলবে ১৩ নভেম্বর পর্যন্ত। এরপর আরেকটি শ্যুটিং স্পটে ছুটবেন পুরো টিম। সব মিলিয়ে প্রায় ২৮ দিন একটানা শুটিং করে সিনেমাটির কাজ শেষ করতে চান চয়নিকা চৌধুরী। সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার।

জানা যায়, প্রায় দেড় বছর ধরে ‘প্রহেলিকা’ নির্মাণের পরিকল্পনা করছিলেন চয়নিকা চৌধুরী। দেড় বছরের নানা রকম ঝড়-ঝঞ্ঝা পেরিয়ে অবশেষে আজ শ্যুটিং শুরু করতে পারলেন এই গুণী নির্মাতা। সেই ধারাবাহিকতায় গতকাল সিলেটের উদ্দেশে ঢাকা ছাড়েন চয়নিকা চৌধুরী ও তার পুরো টিম। নতুন সিনেমার শ্যুটিংয়ে যাবার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ভক্ত এবং শুভাকাঙ্ক্ষীদের উদ্দেশ্য করে চয়নিকা চৌধুরী ‘স্বপ্ন হলো সত্যি, যাই তাহলে, প্রার্থনায় রাখবেন’ বলে একটি পোস্ট শেয়ার করেন।

আজ শ্যুটিংয়ের সময়ে তোলা একটি স্থিরচিত্র নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন নির্মাতা চয়নিকা চৌধুরী নিজেই। প্রহেলিকা মানে রহস্য সেই সূত্রমতে সিনেমার নামের মতো করেই মাহফুজ আহমেদ এবং বুবলীর রহস্যময় ঝলকের দেখা মিলেছে সেই সিনেমায়। শুভ কামনা রইলো টিম ‘প্রহেলিকা’র জন্য।

Ad