প্রথমবার যৌথ প্রযোজনার সিনেমায় নিরব

আফজালুর ফেরদৌস রুমন 

‘আব্বাস’ সিনেমা দিয়ে নতুন করে ক্যারিয়ারে সুবাতাস নিয়ে আসা অভিনেতা নিরব হোসাইন বর্তমানে ব্যস্ত সময় কাটাচ্ছেন বেশকিছু সিনেমা নিয়ে। এরই মাঝে এই প্রথমবারের মতো বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন ঢাকাই সিনেমার এই পরিচিত মুখ। জানা গেছে, রোমান্টিক কমেডি ঘরানার সিনেমার নাম ‘স্পর্শ’। এখানে নিরবের বিপরীতে অভিনয় করবেন দুই বাংলার জনপ্রিয় দুই নায়িকা।

‘স্পর্শ’ সিনেমাটি এপার বাংলা থেকে পরিচালনা করবেন আমাদের দেশের অনন্য মামুন এবং কলকাতা থেকে অভিনন্দন দত্ত। যৌথভাবে এই সিনেমাটি প্রযোজনা করবে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও রোল ক্যামেরা অ্যাকশন।

উল্লেখ্য এর আগে অনন্য মামুনের সঙ্গে ‘কসাই’ ও ‘অমানুষ’ নামের দুটি সিনেমায় কাজ করেছেন নিরব। সেই হিসেবে এই অভিনেতা-পরিচালক জুটির এটি তৃতীয় সিনেমা হতে যাচ্ছে।

নিরব বর্তমানে অভিনয় করছেন ‘জয় বাংলা ধ্বনি’ নামে একটি সিনেমাতে। শরীয়তপুরে এই সিনেমাটির শুটিং চলছে বলে জানা গেছে। ছবির গল্প লিখেছেন শাহজাহান খান। পরিচালনা করছেন খ ম খুরশীদ। নিরবের বিপরীতে এই সিনেমায় আছেন টেলিভিশনের আলোচিত এবং পরিচিত অভিনেত্রী রোকাইয়া জাহান চমক। এছাড়াও গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে দেশের গুণী এবং প্রশংসিত অভিনেতা আসাদুজ্জামান নূরকে।

এর বাইরে চিত্রনায়িকা রোজিনা পরিচালিত ‘ফিরে দেখা’ নামে সিনেমা সরকারি অনুদানের সিনেমাতেও দেখা যাবে নিরবকে। বন্ধন বিশ্বাসের ‘ছায়া বৃক্ষ’, সৈকত নাসিরের ‘ক্যাসিনো’ সহ আরো বেশকিছু সিনেমা আছে মুক্তির অপেক্ষায়। আশা করা হচ্ছে এই সিনেমাগুলি মুক্তি পেলে ভিন্নধর্মী গল্প আর ব্যতিক্রমী চরিত্রের মধ্য দিয়ে অভিনেতা হিসেবে নিরব আগামী দিনে ঢাকাই সিনেমায় তার অবস্থান আরো সুদৃঢ় করতে সক্ষম হবেন।

Ad