২২শে ডিসেম্বর মিলবে ‘কারগার’ এর সব প্রশ্নের উত্তর..!

আফজালুর ফেরদৌস রুমন 

রহস্য আর সাসপেন্সে আটকে থাকা দর্শকদের চার মাসের প্রতীক্ষার অবসান হচ্ছে আর মাত্র দুদিন পরেই। কারন আগামী ২২শে ডিসেম্বর রিলিজ পাচ্ছে বহুল প্রতীক্ষিত ওয়েব সিরিজ ‘কারগার-২’। চাঞ্চল্যকর থ্রিলিং এক মূহুর্তে অনেক প্রশ্ন রেখে শেষ হয়েছিলো সৈয়দ আহমেদ শাওকি’র তুমুল জনপ্রিয় ওয়েব সিরিজ কারাগার-১। প্রথম সিজনের রেখে যাওয়া প্রশ্ন এবং রহস্যের জট খুলবে দ্বিতীয় সিজনে সেটা যেমন বলার অপেক্ষা রাখেনা তেমনি প্রথম সিজনের চেয়েও দ্বিতীয় কিস্তি যে মিস্ট্রিম্যানের সাথে অভাবনীয় এক রোমাঞ্চকর যাত্রায় নিয়ে যাচ্ছে আমাদের সেটাও নিশ্চিত।

প্রথম সিজনে একটি কারাগারের প্রায় ৫০ বছর ধরে বন্ধ থাকা ১৪৫ নাম্বার সেলে হঠাৎ করে এক বন্দি হাজির হয়। দীর্ঘদিন যে সেল বন্ধ ছিল, যে সেলের তালার সিলগালা করা হয়েছে, চাবি হারিয়ে গেছে সেখানে হঠাৎ করে কিভাবে একজন বন্দী হাজির হয় সেই প্রশ্ন যখন থানার সবাইকে এক অদ্ভুত পরিস্থিতিতে নিয়ে যায় তখন প্রশ্নের উত্তর জানতে তালা কেটে ভেতরে ঢুকতে হয় সেই জেলেখানার জেলারকেই। বন্দী ইশারা এবং ইংগিতে দিয়ে জানিয়ে দেয় নবাব সিরাজউদ্দৌলার সিপাহসালার মীরজাফরের খুনি সে। মানে প্রায় ২৫০ বছর ধরে এই জেলখানায় বন্দী তিনি। এই ঘটনা থেকে বের হবার আগেই একের পর এক ভিন্ন ভিন্ন রহস্য নিয়ে এই ফিকশনে হাজির হতে থাকে নতুন নতুন চরিত্র। রহস্যের বেড়াজালে দর্শককে বন্দি করে এমন একটা সিকোয়েন্সে শেষ হয় কারাগার সিরিজের প্রথম সিজন। এরপর কি হবে? কিভাবে মিস্ট্রিম্যান ওই সেলে ঢুকলেন? জেলারের ব্যক্তিগত জীবনে কি ঘটেছে সহ অসংখ্য প্রশ্ন হাজির হতে থাকে দর্শকদের সামনে।

সাধারণ দর্শক তো বটেই আমাদের এবং ওপার বাংলার অনেক তারকাদের আগ্রহ এবং প্রতীক্ষার অবসান ঘটানোর নিমিত্ত হিসেবে দ্বিতীয় কিস্তির ট্রেলার রিলিজ দেয়া হয়েছে কিছুদিন আগেই। কারাগার-২ এর ট্রেলার রিলিজের পর জেলখানায় হঠাৎ আবির্ভূত হওয়া মিস্ট্রিম্যান এবং অন্যান্য চরিত্রগুলোর অমীমাংসিত অনেক রহস্য যেনো নতুন করে ঘোঁট পাকিয়েছে এই সিজনে তেমনটাই ধারণা করা হচ্ছে।

‘কারাগার-২’ এর ট্রেলারে মিস্ট্রিম্যান চরিত্রে শক্তিশালী অভিনেতা চঞ্চল চৌধুরীর কণ্ঠে শোনা যায়, ‘কীসের শেষ? এটা তো কেবল শুরু’। এই লাইনেই বোঝা যায় যে, এক জমজমাট সাসপেন্স আর থ্রিলের অসাধারণ মেলবন্ধনের সাক্ষী হতে যাচ্ছি আমরা।

আফজাল হোসেন, চঞ্চল চৌধুরী, ইন্তেখাব দিনার, তাসনিয়া ফারিণ, এফ এস নাঈম, বিজরী বরকতুল্লাহ, তানভীন সুইটি, এ কে আজাদ সেতু, পার্থ শেখ, আবদুল্লাহ আল সেন্টু, নওফেল জিসান, জয়ন্ত চট্টোপাধ্যায়, শতাব্দী ওয়াদুদ, সাবেরী আলমের মতো দর্শক নন্দিত অভিনয় শিল্পীদের নিয়ে গুণী নির্মাতা সৈয়দ আহমেদ শাওকি এবং তার টিম যে অকল্পনীয় এবং চমকে ঠাসা এই শেষ সিজনেই সকল প্রশ্নের উত্তর অসাধারণ সুন্দর এবং সাবলীলভাবে স্ক্রিনে তুলে ধরে আমাদের মুগ্ধ করতে চলেছেন তা বলা যায় নিঃসন্দেহে।

 

Ad