‘বিসিআরএ অ্যাওয়ার্ড ২০২২’- ওটিটি বিভাগে সেরা অভিনেতা (সমালোচক) পুরস্কার জিতলেন নাঈম

আফজালুর ফেরদৌস রুমন 

ওটিটির কল্যানে যে কয়জন গুণী এবং দক্ষ অভিনেতাকে আমরা নতুন করে পেয়েছি ব্যতিক্রমী কনটেন্ট এবং বৈচিত্র‍্যময় চরিত্রে নিজেদের সেরাটা নিয়ে স্ক্রিনে মুগ্ধতা ছড়াতে তাদের মধ্যে অন্যতম একটি নাম এফ এস নাঈম। অনেকটা সময় ধরেই আমাদের বিনোদন ইন্ডাস্ট্রিতে কাজ করা এই তরুন অভিনেতা সম্প্রতি আলোচনায় এসেছেন সৈয়দ আহমেদ শাওকি’র ওয়েব সিরিজ ‘কারাগার’ এ ডিবি অফিসার আশফাক চরিত্রে সুনিপুণ অভিনয়ের ছাপ রাখার কারনে। আলোচনার সাথে সাথে প্রশংসা এবং নতুন করে জনপ্রিয়তাও পাচ্ছেন তিনি। সম্প্রতি সাধারণ দর্শক এবং ভক্তদের ভালোবাসার পাশাপাশি কাজের স্বীকৃতি হিসেবে ‘বাংলাদেশ কালচারাল রিপোর্টাস এসোসিয়েশন পুরস্কার-২০২২’ এ সেরা অভিনেতা ওটিটি (সমালোচক) ক্যাটাগরিতে পুরস্কৃত হলেন নাঈম।

পুরস্কার প্রাপ্তির পর তার অনুভূতি জানতে চাইলে নাঈম জানান- সত্যিকথা বলতে এই প্রাপ্তি নিঃসন্দেহে অভিনেতা হিসেবে আমাকে এগিয়ে নিয়ে যাবে আরো অনেকটা পথ এমনটাই জানান এই পরিশ্রমী এবং দক্ষ অভিনেতা নিজেই। গনপ্রজাতন্ত্রী বাংলাদেশের তথ্যমন্ত্রীর হাত থেকে এই পুরস্কার নেবার মূহুর্তটা আমার জন্য অনেক বড় একটা অর্জন যা আমি ভাষায় বোঝাতে পারছিনা। আমি কৃতজ্ঞতা জানাই আমার পরিবার, স্ত্রী, বন্ধু, সহকর্মীদের তো বটেই সাথে সকল শুভাকাঙ্খীদেরকেও। এবং আলাদাভাবে অবশ্যই এক্ষেত্রে কারাগার এর নির্মাতা সৈয়দ আহমেদ শাওকি এবং পুরো টিমের প্রতিও রইলো আমার কৃতজ্ঞতা এবং ভালোবাসা। তাদের সবার সাহায্য ছাড়া আমার পক্ষে এমন একটি চরিত্র স্ক্রিনে সফল ভাবে তুলে ধরা সম্ভবই হতোনা। পাশাপাশি চঞ্চল ভাই, দিনার ভাই, ফারিণও আমাকে প্রতিটা সময় সাপোর্ট দিয়ে গেছে। এবং মজার বিষয় হলো দুইদিন আগেই ‘কারাগার-২’ রিলিজ পেলো এবং আজ আমার এই পুরস্কার প্রাপ্তি। সবমিলিয়ে অভিনেতা হিসেবে এই স্বীকৃতি আমাকে ভবিষ্যতে আরো ভালো কাজ করার একটা হাতছানি ও দায়িত্ব দিয়ে গেলো।’

এটা বলতে বা লিখতে বাঁধা নেই এই ‘কারাগার’ সিরিজের মাধ্যমেই যেনো অভিনেতা হিসেবে নিজের দ্বিতীয় ইনিংস শুরু করলেন এই পরিমিত এবং দক্ষ অভিনেতা। এই সিরিজে একজন পুলিশ অফিসার আশফাক চরিত্রে নিজের ক্যারিয়ারের সেরা কাজটাই উপহার দিয়েছেন তিনি স্ক্রিনে। নিজের প্রথম আন্তজার্তিক প্ল্যাটফর্মে কাজ দিয়েই দেশের এই স্বনামধন্য পুরস্কার ঘরে তুললেন নাঈম। অনেক অনেক অভিনন্দন এবং শুভেচ্ছা রইলো দেশের এই আলোচিত এবং মেধাবী অভিনেতার জন্য। একজন অভিনেতা হিসেবে ওটিটির কল্যানে দ্বিতীয় ইনিংস বাউন্ডারি হাকিয়েই শুরু করলেন নাঈম। সামনের দিনেও সংখ্যায় অল্প হোক তবে মানসম্মত কাজে নিজের দক্ষতা আর প্রতিভার জানান দেয়া যায় এমন কাজেই মনোযোগী হবেন এই পরিশ্রমী তরুন এই কামনা রইলো।

Ad