রিলিজ পেলো ‘ওরা ৭ জন’ সিনেমার প্রথম গান ‘মন নৌকাতে’

আফজালুর ফেরদৌস রুমন 

আমাদের মহান মুক্তিযুদ্ধের রণাঙ্গনের বীরত্ব গাঁথার গল্পের উপর নির্মিত খিজির হায়াত খান পরিচালিত ‘ওরা ৭ জন’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে আগামী ৩রা মার্চ। নাম ঘোষণার সময় থেকেই মাল্টিস্টারার কাস্টিং, যুদ্ধের সময়কার গল্প, বিশাল ক্যানভাসে সিনেমার শ্যুটিং সবকিছু মিলিয়ে আলোচনায় থাকা সিনেমার একটি গান রিলিজ দেয়া হয়েছে গতকাল। প্রচারণার অংশ হিসেবে রিলিজ করা ‘মন নৌকাতে ছেদ হয়েছে ভাই
চলো এবার হাবুডুবু খাই’ শিরোনামের গানটি ইতিমধ্যেই প্রশংসা কুড়াচ্ছে নেটিজনদের।

সবচেয়ে ভালো লাগার বিষয় হচ্ছে পঞ্চাশ বছরের আগের সময় মানে সত্তর দশকের আবহে নির্মিত এই গানের কথা, সুর এবং গায়কীর সাথে এই ২০২৩ সালে বসেও রিলেট করা যায় খুব ভালোভাবেই। এই প্রজন্ম বা জেনারেশনের কাছে মুক্তিযুদ্ধ, দেশপ্রেম সম্পর্কে আগ্রহী করার উদ্যোগ হিসেবে ‘মন নৌকাতে’ গানটি আলাদা মাত্রা রাখবে বলেই মনে করেন নির্মাতা এবং অভিনেতা খিজির হায়াত খান।।

যুদ্ধের ভয়াবহ ময়দানে অবস্থান করেও দেশকে স্বাধীন করার জন্য সাহসী বাঙ্গালী সন্তানদের ক্ষনিকের জন্য নিজেদের সমস্ত দুঃখ, ব্যাথা একপাশে সরিয়ে ক্যাম্পের অন্য সবার সাথে মন খুলে গান গাইবার বা আনন্দ ভাগাভাগি করার বিষয়টিই উঠে এসেছে এই গানে। প্রথম গান দিয়েই খিজির হায়াত খান এবং তার টিম আলোচনায় এলেন নতুন করে। সিনেমার নামের মতো করেই গানে দেখা মিলেছে ইন্তেখাব দিনার, ইমতিয়াজ বর্ষণ, খালিদ মাহবুব তূর্য, নাফিস আহমেদ, সাইফ খান, শাহরিয়ার ফেরদৌস সজীব এবং খিজির হায়াত খানের।

চার মিনিট তিপান্ন সেকেন্ড ব্যপ্তির শ্রুতিমধুর গানটির কথা লিখেছেন খিজির হায়াত খান এবং রাজিব হোসেন। সুর এবং সংগীতের দায়িত্ব সামলেছেন রাজিব হোসেন। মন ভালো করে দেয়া সত্তর দশকের আবহের গানটাতে কন্ঠ দিয়েছেন আবির, সাইফ, রাজিব, সজীব, অনুপ, শান্ত, ইয়ার হোসেন। কোরিওগ্রাফার হিসেবে আছেন সাইফ খান কালু। সিলেটের জৈন্তায় গানটির দৃশ্যধারণ করা হয়েছিলো।

‘ওরা ৭ জন’ প্রেক্ষাগৃহে রিলিজ পাবে আগামী মার্চে তবে প্রচারণা বা দর্শকদের সিনেমাটি সম্পর্কে আগ্রহী করে তোলার পদক্ষেপ হিসেবে খিজির হায়াত খান এবং তার টিমের এখন থেকেই সিনেমাটি নিয়ে নানা প্রমোশনাল অ্যাক্টিভিটি নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। শুভ কামনা রইলো ‘ওরা ৭ জন’ এর জন্য। তবে আপাতত না হয় এই শ্রুতিমধুর গানে হাবুডুবু খাওয়া যাক!!

Ad