মাহফুজ-বুবলীকে নিয়ে চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’

আফজালুর ফেরদৌস রুমন 

টেলিভিশনের জনপ্রিয় এবং প্রশংসিত নির্মাতা চয়নিকা চৌধুরী বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম মানে চলচ্চিত্রেও নিজের ছাপ রেখেছেন তার পরিচালিত প্রথম সিনেমা ‘বিশ্বসুন্দরী’র মধ্য দিয়ে। এবার এই গুণী নির্মাতা হাজির হচ্ছেন তার দ্বিতীয় চলচ্চিত্র ‘প্রহেলিকা’ নিয়ে। গত শনিবার ঢাকা ক্লাবে এই সিনেমার ‘মেঘের নৌকা’ গান মুক্তি উপলক্ষে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন পুরো টিম।

নাম ঘোষণার সময় থেকেই বেশকিছু কারনেই আলোচনায় চয়নিকা চৌধুরীর এই ‘প্রহেলিকা’। দীর্ঘ চার বছরের বিরতি কাটিয়ে এই সিনেমার মধ্য দিয়েই আবারো অভিনয়ে ফিরেছেন দেশের জনপ্রিয় এবং প্রশংসিত অভিনেতা মাহফুজ আহমেদ। ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা বুবলীর সাথে মাহফুজ আহমেদের জুটি নিয়েও একটা আগ্রহ ছিলো সিনেমাপ্রেমী অনেকেরই। রূপালী পর্দায় দুই প্রজন্মের দুই অভিনয় শিল্পীকে কতোটা গ্রহনযোগ্য এবং সাবলীল ভাবে উপস্থাপিত করেন চয়নিকা চৌধুরী সেটাও জানার একটা আগ্রহ ছিলো সবার। উল্লেখ্য মাহফুজ আহমেদ এবং বুবলি ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু, রহমত উল্লাহ, সাবিহা জামানসহ অনেকে।

ইমরান ও কোনালের গাওয়া ‘মেঘের নৌকা’ শিরোনামের সুর এবং সংগীতের দায়িত্ব ছিলেন ইমরান নিজেই। গানটির কথা লিখেছেন আসিফ ইকবাল। পান্থ শাহরিয়ারের কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যে সিনেমাটি প্রযোজনা করেছেন জামাল হোসেন। সিনেমার সব কাজ প্রায় শেষ হয়েছে বলেও জানা গেছে৷ আগামী ঈদে মুক্তির চিন্তাভাবনা থাকলেও দিনক্ষণ এখনও চূড়ান্ত করেননি বলেই জানা গেছে। শুভ কামনা রইলো ’প্রহেলিকা’র পুরো টিমের জন্য….

 

 

Ad