চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’য় মাহফুজ-বুবলীর অসাধারণ কেমেস্ট্রি

আফজালুর ফেরদৌস রুমন 

জনপ্রিয় নির্মাতা চয়নিকা চৌধুরীর দ্বিতীয় সিনেমা ‘প্রহেলিকা’র মধ্য দিয়ে দীর্ঘ বিরতির পরে সেলুলয়েডে ফিরছেন জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ সাথে আছেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা বুবলী। ‘প্রহেলিকা’ সিনেমার প্রথম গান ‘মেঘের নৌকা’ রিলিজ দেয়া হয়েছে আজ। অসাধারণ সুন্দর লোকেশন, মনোমুগ্ধকর সিনেমাটোগ্রাফি এবং অর্পা এবং মনা চরিত্রে বুবলী এবং মাহফুজের কেমেস্ট্রি সব মিলিয়ে অনবদ্য এক রোমান্টিক গানের দেখা পাওয়া গেলো….

মেঘের নৌকা তুমি, তোমায় ভাসাবো আকাশে
সাগরের শঙ্খ তুমি, তোমায় বাজাবো বাতাসে…

প্রেমের এক রহস্যময় গল্পের ‘প্রহেলিকা’ সিনেমায় আসিফ ইকবালের লেখা এমন সুন্দর কথায় এবং ইমরানের শ্রুতিমধুর সুরের সাথে ইমরান ও কোনালের কন্ঠের জাদু যেনো স্ক্রিনে প্রানবন্ত হয়ে ধরা দিয়েছে মাহফুজ এবং বুবলীর লিপে। দুই প্রজন্মের দুই শিল্পী মাহফুজ-বুবলী জুটির কেমেস্ট্রি কেমন হবে সেলুলয়েডে তা নিয়ে প্রশ্ন থাকলেও গানটিতে তাদের সুন্দর এবং সাবলীল উপস্থিতি প্রশংসার দাবিদার। বিশেষ করে এতো বছর পরে জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদের রোমান্টিক ঘরানার সিনেমায় এমন প্রত্যাবর্তন নিঃসন্দেহে আগ্রহ বাড়িয়েছে কয়েকগুন….

চয়নিকা চৌধুরী রোমান্টিক ঘরানার ফিকশনের জন্য এমনিতেই আলাদা একটি স্বতন্ত্র জায়গায় নিজেকে প্রতিষ্ঠিত করেছেন দীর্ঘ দুই যুগের ক্যারিয়ারে… তার পরিচালিত প্রথম সিনেমা ‘বিশ্বসুন্দরী’তেও ‘তুই কি আমার হবি রে’ গানটি জনপ্রিয়তা পেয়েছিলো। এবার একই ধারাবাহিকতায় ‘মেঘের নৌকা’ যে সব শ্রেনীর দর্শক শ্রোতার মন জয় করবে তা বলার অপেক্ষা রাখেনা। সিলেট, সেন্ট মার্টিন, ছেঁড়া দ্বীপ সহ দেশের একাধিক মনোরম লোকেশনে এই শ্রুতিমধুর গগানের দৃশ্য ধারণ করা হয়েছে। পান্থ শাহরিয়ারের কাহিনি এবং চয়নিকা চৌধুরী পরিচালনায় ‘প্রহেলিকা’ সিনেমার প্রথম গান ‘মেঘের নৌকা’ রঙ্গন মিউজিকের প্রযোজনায় বঙ্গ’র ইউটিউব চ্যানেলে রিলিজ দেয়া হলো আজ…

 

Ad