অভিনয় শিল্পী সংঘের কার্যনির্বাহী পরিষদের সদস্যদের নাটক ‘আজ আমাদের ছুটি’

আফজালুর ফেরদৌস রুমন 

বিভিন্ন সময়ে বিভিন্ন রকম সেবামূলক এবং জনহিতকর কার্যক্রমে নিজেদের যুক্ত করে আলোচনায় আসেন আমাদের মিডিয়া জগতের তারকারা। দেশ, সমাজ এবং জাতির জন্য ভালো কিছু করার উদ্দেশ্যে কোনো স্বার্থ এবং সুবিধা না থাকা সত্ত্বেও সমাজের কাছে দৃষ্টান্ত হিসেবে উদাহরণ রাখার ইচ্ছা থেকেই তারকারা এসব কার্যক্রমে নিজেদের যুক্ত করে থাকেন। এইসময়ে এসে ইউটিউব ভিউ ট্রেন্ড হোক বা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হবার আশায় না থেকে সম্প্রতি এমনই এক উদ্যোগে যুক্ত হয়েছেন সকল পর্দার অভিনয়শিল্পীদের নিয়ে গঠিত ‘অভিনয়শিল্পী সংঘ বাংলাদেশ’ নামের সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সদস্যগণ।

আসছে ঈদুল ফিতরে প্রচারের অপেক্ষায় থাকা ‘আজ আমাদের ছুটি’ নামের একটি বিশেষ নাটকে কার্যনির্বাহী পরিষদের সদস্যগণ অভিনয় করেছেন ব্যাপারটা শুধু এটুকু হলে হয়তো এতো আলোচনা বা প্রশংসার ব্যাপার ঘটতো না। আলোচনার মূল বিষয় যেটি সাধারণ দর্শকদের কাছ থেকে প্রশংসা এবং আলোচনায় সেটি হচ্ছে এই নাটক হতে প্রাপ্ত সকলের শিল্পী সম্মানি অভিনয় শিল্পী কল্যাণ তহবিলে প্রদান করা হবে…

ঈদের বিশেষ নাটক হিসেবে ‘আজ আমাদের ছুটি’ তে অভিনয় করেছেন ‘অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম, সহসভাপতি ইকবাল বাবু, সাধারণ সম্পাদক রওনক হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক নাজনীন হাসান চুমকী এবং জামিল হোসেন। এছাড়াও সাংগঠনিক সম্পাদক
সাজু খাদেম, অর্থ সম্পাদক নূরে আলম নয়ন, অনুষ্ঠান সম্পাদক রাশেদ মামুন অপু, দপ্তর সম্পাদক শেখ মেরাজুল ইসলাম, আইনও কল্যাণ সম্পাদক উর্মিলা শ্রাবন্তী কর, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রাণ রায়, আইটি সম্পাদক সুজাত শিমুলকে দেখা যাবে এই ভিন্ন রকমের আয়োজনের নাটকে। দপ্তর নির্বাহী রতন সিদ্দিকী ছাড়াও সূচনা শিকদার, তানভীর মাসুদ, মাজনুন মিজান যারা এই সংগঠনের কার্যনির্বাহী সদস্য তাদেরকেও দেখা যাবে এই নাটকটিতে।

রাজীবুল ইসলাম রাজীব রচিত এবং পরিচালিত এই বিশেষ নাটকটি প্রচার হবে চ্যানেল আইয়ের ঈদের বিশেষ অনুষ্ঠানমালার অংশ হিসেবে। ‘অভিনয় শিল্পী সংঘ’র সদস্যদের নেয়া এমন একটি প্রশংসনীয় উদ্যোগ নিঃসন্দেহে আমাদের শিল্পীদের তাদের সহশিল্পীদের প্রতি দায়বদ্ধতার বিষয়টি যেমন সামনে নিয়ে এসেছে তেমনি এমন ব্যতিক্রমী এক উদ্যোগ সামনের দিনেও শিল্পীদের একতা এবং একে অন্যের পাশে থাকার বিষয়টাও তুলে ধরেছে ব্যতিক্রমী উপায়ে। শুভকামনা রইলো এই উদ্যোগের সাথে জড়িত সকল ব্যক্তিবর্গের জন্য….

Ad