এই প্রজন্মের সম্ভাবনাময় অভিনেত্রী সুহাসিনী তটিনী

আফজালুর ফেরদৌস রুমন 

বিজ্ঞাপন দিয়ে ক্যারিয়ারের শুরু করা তানজিম সাইয়ারা তটিনী সৈয়দ আহমেদ শাওকির ওয়েবসিরিজ ‘তাকদীর’ এ স্বল্প সময়ের উপস্থিতিতে নজর কাড়ার পরে এনটিভির আলোচিত ধারাবাহিক ‘হাউস নং ৯৬’ এর রাফা চরিত্র দিয়ে দর্শকদের কাছে পরিচিতি লাভ করেন। ভিকি জাহেদের ‘বাঁচিবার হলো তার সাধ’, রুবেল আনুশের ‘নিউমার্কেট’, পিপলু খানের ‘কল্পনা’ এবং মিজানুর রহমান আরিয়ানের ‘সুহাসিনী’ দিয়ে অল্প সময়ের ব্যবধানে জনপ্রিয়তা পান। বিশেষ করে তার মিষ্টি হাসি, অসাধারণ সৌন্দর্য্য এবং অভিনয় দক্ষতা তাকে সময়ের অন্যতম সম্ভাবনাময় অভিনেত্রী হিসেবে ইন্ডাস্ট্রিতে আলাদা জায়গায় নিয়ে এসেছে।

সেই জায়গাটা আরো পাকাপোক্ত করেছে এবারের ভালোবাসা দিবস উপলক্ষে ক্লোজআপ কাছে আসার গল্প আয়োজনের ‘সময় সব জানে’ ফিকশনটি। এবারের কাছে আসার গল্পের অন্যতম সেরা পারফর্মার নিঃসন্দেহে তানজীম সাইয়ার তটিনী একথা স্বীকার করবেন যারা যার ফিকশনটি দেখেছেন তাদের প্রত্যকেই। ‘সময় সব জানে’ ফিকশনে ইরা নামের এক বিশ্ববিদ্যালয়পড়ুয়া তরুণীর চরিত্রে দেখা গেছে তাকে। ভালোবাসা, হতাশা, ভয়, রাগ, ক্ষোভ, অভিমান, আবেগকে নিয়ন্ত্রণে রাখার প্রচেষ্টা সহ একটা অনিশ্চিত সময়ে এক তরুনীর সবগুলো অনুভিতিই চমৎকারভাবে স্ক্রিনে ফুটিয়ে তুলেছেন তটিনী। সাবলীল অভিনয় দক্ষতা, চমৎকার অভিব্যক্তি এবং জড়তাহীন সংলাপ ডেলিভারি অভিনেত্রী হিসেবে তটিনীকে নিয়ে যাবে অনেকদূর।

এর আগে দেশের অন্যতম জনপ্রিয় এবং শক্তিশালী অভিনেতা আফরান নিশোর সাথে সফল স্ক্রিন প্রেজেন্স দিয়ে মুগ্ধ করা তটিনী এরই মধ্যে জাহিদ হাসান, জোভান, সুদীপ বিশ্বাস দ্বীপ বা নবাগত শাশ্বত দত্তের সাথে স্ক্রিন শেয়ার করেছেন। এবারের ঈদ আয়োজনের একটি নাটকে তটিনী প্রথমবারের মতো অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বের বিপরীতে। ‘এসো হাতটা বাড়াও’ শিরোনামের নাটকটি গল্পকার গোলাম সারোয়ার অনিক। পরিচালনা করেছেন মেহেদি হাসান জনি। ইতিমধ্যে শ্যুটিং এর সময়কার কিছু স্থিরচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা হলে ভক্তদের তো বটেই সাধারণ দর্শকদের মাঝেও এই জুটি নিয়ে আলাদা একটা আগ্রহ লক্ষ্য করা গেছে।

লাস্যময়ী অভিনেত্রী তটিনী সামনের দিনে নিজের দক্ষতা এবং স্বতন্ত্রতা দিয়ে ইন্ডাস্ট্রিতে কতোটা সফল ভাবে স্বতন্ত্র জায়গা করে নিবে তা সময়ই বলে দিবে। তবে এই প্রজন্মের সম্ভাবনাময় অভিনেত্রী হিসেবে ইতিমধ্যেই নিজের আলাদা একটা ছাপ রাখতে সক্ষম হয়েছে সেটা বলা যায় নিঃসন্দেহে। শুভকামনা রইলো আমাদের সুহাসিনী তটিনীর জন্য।

Ad