আইকনিক স্টার অ্যাওয়ার্ড-২০২৩ এবার কলকাতায়

আফজালুর ফেরদৌস রুমন 

কাজের স্বীকৃতি হিসেবে প্রতিটি শিল্পী এবং কলাকুশলীদের কাছে পুরস্কার প্রাপ্তি একটি আনন্দ এবং গর্বের বিষয়। বিশ্বের অন্যান্য দেশের মতো আমাদের দেশেও বিভিন্ন পুরস্কারের আসর বসে প্রতিবছর। কিছু কিছু পুরস্কার আয়োজন নিয়ে সমালোচনা থাকলেও বেশকিছু পুরস্কার প্রাপ্তি প্রতিটি অভিনয় শিল্পী এবং কলাকুশলীদের কাছে বেশ আস্থাশীল এবং গ্রহনযোগ্য জায়গায় অবস্থান করেছে৷ এমনই একটি নাম ‘আইকনিক স্টার অ্যাওয়ার্ড’।

বিগত কয়েক বছর ধরেই আমাদের দেশের চলচ্চিত্র, টেলিভিশন, সংগীত এবং ফ্যাশন ইন্ডাস্ট্রিতে নিজেদের কাজ দিয়ে আলোচনা এবং প্রশংসা পাওয়া শিল্পী এবং কলাকুশলীদের সম্মানিত করে আসছে ‘আইকনিক স্টার অ্যাওয়ার্ড’। অল্প সময়েই দেশের তারকা শিল্পীদের কাছে বেশ আস্থাশীল পুরস্কার হিসেবে জায়গা করে নেয়া এই আয়োজন এবার আরো বড় পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

 

এইবার দেশের গন্ডি পেরিয়ে ওপার বাংলায় অনুষ্ঠিত হবে এই জমকালো আসর। দুই বাংলার সাহিত্য-সংস্কৃতি প্রেমী বাঙালিদের তাদের কাজের স্বীকৃতি হিসেবে আইএসএফবিএ কমিটির উদ্যোগে সাংস্কৃতিক মেলবন্ধনের এই উৎসবে আগামী ২৮ এপ্রিল কলকাতার কলামন্দির প্রেক্ষাগৃহে সম্মাননা প্রদান করা হবে বলে জানা গেছে। এই উৎসবের উদ্যোক্তা আইএসএফবিএ কমিটির এর কর্ণধার পিয়াল হোসেন, শর্মিষ্ঠা ঘোষসহ বেশ কিছু পরিচিত এবং আলোচিত ব্যক্তিত্ব গতকাল একটি সংবাদ সম্মেলনে এমনটাই জানালেন।

‘কাশফিয়া জুয়েলারী ডিজাইনার প্রেজেন্টস ‘আইকনিক স্টার অ্যাওয়ার্ড ২০২৩’ পাওর্য়াড বাই বিটিএল’-এর আয়োজনে এই সংবাদ সম্মেলনে জানানো হয় এই আয়োজনে বাংলাদেশ-কলকাতার জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা-অভিনেত্রী, পরিচালক, প্রযোজক, সঙ্গীত শিল্পীরা ছাড়াও এই উৎসবে আমন্ত্রিত থাকবেন দুই বাংলার বিশিষ্ট ব্যবসায়ীরা। গতকাল ৩রা এপ্রিল রাজধানীর গুলশানের অভিজাত রেস্তোরাঁ ‘সিয়েলো’ তে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদের আয়োজক পিয়াল হোসেন, কাশফিয়া আমিনা, ভারতের আয়োজক শর্মিষ্ঠা ঘোষ চিত্রনায়ক নিরব, ইমন, আসিফ আহমেদ খান, প্রযোজক এবং নির্মাতা সাকিব সনেট, মডেল টুম্পা, আলিশা ইসলাম, গায়িকা পুজাসহ আরো অনেকে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনপ্রিয় মডেল এবং ইনফ্লুয়েন্সার বারিশ হক। এছাড়া এই আয়োজনে আরো উপস্থিত ছিলেন দেশের বেশকিছু বিনোদন সাংবাদিকেরা।

Ad