মালয়েশিয়ার সৌন্দর্য্য প্রতিযোগিতায় আজরা মাহমুদ এবং তার ট্যালেন্ট ক্যাম্পের তিন মুখ

আফজালুর ফেরদৌস রুমন 

বাংলাদেশের ফ্যাশন অঙ্গনে সুপরিচিত ও জনপ্রিয় নাম আজরা মাহমুদ। ২০০২ সালে ‘ইউ গট দ্য লুক’ দিয়ে মিডিয়াতে যাত্রা শুরু করা আজরা মাহমুদ দেশ সেরা সব শীর্ষ সারির ফ্যাশন শোতে নানা ভূমিকায় অংশ নিয়ে আসছেন প্রায় দুই দশক ধরে। বর্তমানে তিনি নিজেকে দেশের এক নম্বর রানওয়ে ডিরেক্টর হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। এ ছাড়া তাঁর রয়েছে আন্তর্জাতিক মানের ডিজাইনারদের সঙ্গে কাজের অভিজ্ঞতাও। বাংলাদেশে মডেল গ্রুমিং থেকে ফ্যাশন শো ডিরেকশন সবার আগে উচ্চারিত হয় তাঁর নাম। বহুগুণে গুণান্বিত আজরা মাহমুদের যোগ্যতার পাশাপাশি দীর্ঘ অভিজ্ঞতার কারণেই সম্প্রতি মালয়েশিয়ার পর্যটনশিল্পের প্রচারণার অংশ হিসেবে আয়োজিত হতে যাওয়া ‘মিস্টার অ্যান্ড মিস সেলিব্রিটি ইন্টারন্যাশনাল ২০২৩’ নামক সৌন্দর্য প্রতিযোগিতায় বাংলাদেশসহ আরও তিন দেশ ভারত, শ্রীলঙ্কা ও নেপালের কান্ট্রি ডিরেক্টর মনোনীত হয়েছে আজরা মাহমুদ’স ট্যালেন্ট ক্যাম্প (এএমটিসি)।

আমাদের দেশের জন্য আরো একটি আনন্দের বিষয় হচ্ছে এই আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা মিস্টার অ্যান্ড মিস সেলিব্রিটি ইন্টারন্যাশনাল ২০২৩-এ মূল প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন বাংলাদেশের দুই জনপ্রিয় মডেল এফা তাবাসসুম ও রনি ইমরান। এই প্রতিযোগিতায় বাংলাদেশসহ ২৯ দেশের ৫৮ জন প্রতিযোগী অংশ নিচ্ছেন। এশিয়ার বাইরের একমাত্র দেশ হলো হল্যান্ড। আর সার্কভুক্ত দেশের মধ্যে বাংলাদেশ ছাড়াও আছে ভারত ও নেপাল। এ সৌন্দর্য প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সূচি বদলে ১ মে অনুষ্ঠিত হবে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে। গত ২৪ এপ্রিল অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে।

আজরা মাহমুদের দ্বিতীয় ব্যাচের ছাত্রী ও মিস ইউনিভার্স বাংলাদেশ (২০১৯) শিরিন আক্তার শিলা এবার বিচারক হিসেবে অংশ নিচ্ছেন এই গ্র‍্যান্ড আয়োজনে। স্বাভাবিকভাবেই নিজের সাথে সাথে নিজের অর্গানাইজেশনের আরো তিন জন সফল মডেলের এমন বড় আয়োজনে অংশগ্রহণ করার বিষয়টি আজরা মাহমুদ এবং তার শুভাকাঙ্ক্ষীদের জন্য আনন্দের বার্তা নিয়ে এসেছে। আমাদের দেশের গন্ডি পেরিয়ে এভাবেই আমাদের মিডিয়া ইন্ডাস্ট্রির যোগ্য এবং দক্ষ ব্যক্তিবর্গ আন্তর্জাতিক অংগনেও নিজেদের প্রতিভার ছাপ রাখতে সক্ষম হবেন সামনের দিনে এমনটাই কামনা।

 

Ad