২রা জুন রিলিজ পাচ্ছে সীমান্তবর্তী এলাকার গল্পের ‘সুলতানপুর’

আফজালুর ফেরদৌস রুমন 

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আগামী ২রা জুন সারাদেশব্যাপী রিলিজ পাচ্ছে সৈকত নাসির পরিচালিত আলোচিত এবং প্রতীক্ষিত সিনেমা ‘সুলতানপুর’। আজ সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনটাই জানিয়েছেন সিনেমা সংশ্লিষ্ট অনেকে।

উল্লেখ্য এই সিনেমার নাম প্রথমে রাখা হয়েছিলো ‘বর্ডার’। গত বছরের সেপ্টেম্বর মাসে মুক্তি পাওয়ার কথা ছিল সৈকত নাসির পরিচালিত সিনেমা ‘বর্ডার’। এই উপলক্ষে গত আগস্ট মাসে সেন্সর বোর্ডে জমা দেওয়া হয়েছিলো সিনেমাটি। কিন্তু সেন্সর বোর্ড আপত্তি তুলে সেন্সর দেওয়া থেকে বিরত রাখে। এরপর সেন্সর বোর্ডের দেওয়া সংশোধনীগুলো ঠিক করে গত অক্টোবরে সিনেমাটি আবারও জমা দেওয়া হয় সেন্সর বোর্ডে। শুধু তাই নয়, এবার সিনেমাটির নামও পরিবর্তন করা হয়। নতুন নাম রাখা হয় ‘সুলতানপুর’। অবশেষে কয়েক মাসের অপেক্ষার পর আনকাট সেন্সর পায় ‘সুলতানপুর’। সিনেমায় সাঞ্জু জন, আশীষ খন্দকার এবং রাশেদ মামুন অপুর লুক সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনায় আসে। বিশেষ করে বডি ফিটনেস, লুক, নায়কোচিত পারফরম্যান্স সব মিলিয়ে এই সিনেমাটিকে চিত্রনায়ক সাঞ্জু জনের ক্যারিয়ারের অন্যতম টার্নিং পয়েন্ট বলেও অভিহিত করেছেন অনেকে।

সিনেমার গল্প গড়ে উঠেছে দুই দেশের সীমান্তবর্তী অঞ্চলের বৈধ-অবৈধ নানা ব্যবসা এবং সেইসব ব্যবসার সাথে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত বেশকিছু ব্যক্তিকে নিয়ে। বিভিন্ন রকমের ব্যবসার পাশাপাশি মাদকসহ নানান দ্রব্যাদির চোরাচালানের মতো অপরাধমূলক কাজে যুক্ত থাকা বেশ কিছু গ্যাং এবং তাদের মাঝে ঘটা নানা ঘাত, প্রতিঘাত, সংঘাতের গল্পই দেখানে হবে ‘সুলতানপুর’ সিনেমায়।

ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্টের প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন সৈকত নাসির। সৈকত নাসির ও আসাদ জামান যৌথভাবে সিনেমাটির কাহিনি লিখেছেন। চিত্রনাট্য করেছেন আসাদ জামান। সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আশীষ খন্দকার, সাঞ্জু জন, সুমন ফারুক, অধরা খান, রাশেদ মামুন অপু, মৌমিতা মৌ, শাহিন মৃধাসহ আরো অনেকে।

Ad