ওটিটি এবং চলচ্চিত্র দুই মাধ্যমেই ব্যস্ত অভিনেতা একে আজাদ সেতু

আফজালুর ফেরদৌস রুমন 

নব্বই দশকের শেষভাগে অভিনয়ে নিয়মিত হওয়া একে আজাদ সেতু সময়ের সাথে সাথে ইন্ডাস্ট্রিতে নিজের একটা স্বতন্ত্র জায়াগা গড়ে তুলেছেন নিজ যোগ্যতায়। তবে একথাও সত্য তার মেধা এবং প্রতিভার তুলনায় যতোটা আলোচনায় থাকার কথা ছিলো তার তেমনটা না দেখা গেলেও এই সময়ে এসে অভিনেতা হিসেবে তার গ্রহণযোগ্যতা লক্ষ্য করা যায় বেশ ভালোভাবেই। বলছি বা লিখছি অভিনেতা একে আজাদ সেতুর কথা। আগামীকাল তিনি হাজির হচ্ছেন তার অভিনীত নতুন সিনেমা ‘মা’ নিয়ে।

অরন্য আনোয়ার পরিচালিত মুক্তিযুদ্ধের সময়কার গল্পের সিনেমায় অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে একে আজাদ সেতুকে। কান ফেস্টিভ্যাল হোক বা মুক্তিযুদ্ধের সিনেমা, নানা কারনেই আলোচনায় আছে এই সিনেমাটি। সেই সিনেমায় গুরুত্বপূর্ণ একটি ভূমিকায় একে আজাদ সেতুন নিজের দক্ষতা প্রদর্শন করতে কতোটা সফল হন সেটাই দেখার বিষয়!!

ভিন্ন ভিন্ন গল্প এবং বৈচিত্র‍্যময় ক্যারেক্টরে অভিনেতা একে আজাদ সেতু নিজের প্রতিভার জানান দিয়েছেন বেশ আগেই। বিশেষ করে সিনেমায় তার কাজের লিস্ট দেখলে চমকে উঠতেই হয়। বিগত কয়েক বছরে সুনির্মিত এবং প্রশংসিত সৈকত নাসিরের ‘দেশা দ্য লিডার’, গাজী রাকায়েতের ‘গোর’, রাজ চক্রবর্তী’র ‘নূরজাহান’, তৌকীর আহমেদের ‘ফাগুন হাওয়ায়’ এবং ‘স্ফুলিঙ্গ’, রায়হান রাফির ‘দহন’ এবং ‘দামাল’ এর মতো সিনেমায় তিনি অভিনয় করেছেন।

ওটিটিতে সাম্প্রতিক সময়ে ‘কারাগার’ এর মতো দর্শকনন্দিত এবং প্রশংসিত কনটেন্টে দেখা গেছে তাকে। একজন পুলিশ অফিসার হিসেবে নিজের দক্ষতার ছাপ রেখেছেন সেতু। আজ রিলিজ পাওয়া ‘সদরঘাটের টাইগার-২’ নামক ওয়েব সিরিজেও ইদ্রিস নামের গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গেছে তাকে। যতোটা এক্সপেরিমেন্ট বা ভিন্ন ধরনের চরিত্রে একে আজাদের মতো শিল্পীদের করা উচিত ততোটা না হলেও ওয়েব কনটেন্ট এর রমরমা যুগে অনেক সিনিয়র শিল্পীদের যেমন নতুনভাবে পাওয়া গেছে আশাকরা যায় সামনের দিনে একে আজাদ সেতুকেও চ্যালেঞ্জিং এবং ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করার সুযোগ দিবেন আমাদের গল্পকার ও নির্মাতারা। শুভ কামনা রইলো আমাদের দেশের এই আন্ডাররেটেড মেধাবী অভিনেতার জন্য…..

 

Ad