দুইটি ভিন্নধর্মী সিনেমা নিয়ে আসছেন অভিনেতা নিরব

আফজালুর ফেরদৌস রুমন 

মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করা নিরব হোসেন চলচ্চিত্রে যাত্রা শুরু করেন ২০০৯ সালে। ক্যালেন্ডারের হিসেবে প্রায় ১৪ বছর ধরে নিয়মিত কাজ করে যাচ্ছেন তিনি। সময়ের সাথে সাথে দীর্ঘ সময় এই ইন্ডাস্ট্রিতে কাজ করার দরুন অভিজ্ঞতা যেমন বেড়েছে তেমনি অভিনয়েও এসেছে পরিপক্কতা। বেশকিছু সিনেমা মুক্তির অপেক্ষায় আছে নিরবের। তবে সবকিছু ঠিক থাকলে এই মাসেই দুটি সিনেমা নিয়ে হাজির হচ্ছেন তিনি। দুইটি ভিন্ন ভিন্ন সময়ের ভিন্ন প্রেক্ষাপটের সিনেমা পুরোপুরি ব্যতিক্রমী দুটি চরিত্রে দেখা যাবে অভিনেতা নিরবকে….

আগামী ১৬ই জুন মুক্তি পাচ্ছে মুক্তিযুদ্ধের সময়কার গল্পে ‘ফিরে দেখা’। সরকারি অনুদানের এই সিনেমাটি পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী জনপ্রিয় অভিনেত্রী রোজিনা। নিরবের বিপরীতে আছেন আরেক আলোচিত অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। আমিন নামের একটি সাধারণ ছেলে যে কিনা দেশ স্বাধীনের লক্ষ্য নিয়ে ঝাঁপিয়ে পড়েন মুক্তিযুদ্ধে এমন একটা চরিত্রে সেলুলয়েডে দেখা যাবে নিরবকে। সিনেমায় আরো দুটি গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে ইলিয়াস কাঞ্চন এবং নির্মাতা রোজিনাকে। উল্লেখ্য এটি অভিনেত্রী রোজিনা পরিচালিত প্রথম সিনেমা।

অন্যদিকে ঈদে মুক্তি পেতে যাচ্ছে নিরবের আরেকটি প্রতীক্ষিত সিনেমা ‘ক্যাসিনো’। সময়ের আলোচিত এবং প্রশংসিত নির্মাতা সৈকত নাসির পরিচালিত এই সিনেমার ট্রেলার বেশ ভালোভাবেই গ্রহণ করেছেন সাধারণ দর্শকেরা। আধুনিক সময়ে স্মার্ট নির্মানের এই সিনেমায় নিরবের সাথে জুটি হিসেবে দেখা যাবে আলোচিত চিত্রনায়িকা শবনম বুবলীকে। আসাদ জামানের গল্প এবং চিত্রনাট্যতে এই সিনেমায় আরো একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান।

সব মিলিয়ে বলা যায় ঈদের আগে এবং ঈদের সময়টায় দুইটি ভিন্ন ভিন্ন সিনেমা নিয়ে হাজির হচ্ছেন নিরব। ঢাকাই সিনেমায় অভিনেতা হিসেবে নিজেকে নতুনভাবে হাজির করার যে সুযোগ টা পেলেন নিরব তা আশা জাগানিয়া। শুভ কামনা রইলো এই পরিশ্রমী এবং ভালো কিছুর প্রত্যয় রাখা চিত্রনায়ক নিরবের জন্য…

 

Ad