‘প্রহেলিকা’ দুই মিনিটের ট্রেলারে রহস্য ঘেরা এক রোলার কোস্টার রাইড…..!!!

আফজালুর ফেরদৌস রুমন 

নির্মাতা চয়নিকা চৌধুরী তার দ্বিতীয় সিনেমাতেই যে বড় পর্দার নির্মাতা হিসেবে নিজেকে আরো অভিজ্ঞ এবং পরিপক্ক করে তুললেন সেটাই যেনো প্রমাণ দিয়ে গেলো এই রহস্যময় ট্রেলার। গল্পের কোনো রকম খোলাসা না করেই স্ক্রিনে মাহফুজ আহমেদ, শবনম বুবলী, নাসিরউদ্দিন খান, একে আজাদ সেতু, এবং রাশেদ মামুন অপু যে খেল দেখালেন তা এককথায় অনবদ্য এবং প্রশংসনীয়।

নজরকাড়া লোকেশন, অদ্ভুত সুন্দর বেশ কিছু ড্রোন এবং একটি আন্ডারওয়াটার শট, মানানসই কালারগ্রেডিং ও ব্যাকগ্রাউন্ড স্কোর এবং অসাধারণ সিনেমাটোগ্রাফির মধ্য দিয়ে ‘প্রহেলিকা’র ট্রেলার টেকনিক্যাল দিক দিয়ে উতরে গেছে সফলভাবেই। পান্থ শাহরিয়ারের রহস্যময় গল্পের সাথে মানিয়ে যাওয়া চিত্রনাট্য এবং সংলাপ যেমন আগ্রহ বাড়িয়েছে তেমনি চয়নিকা চৌধুরীর নির্মান মুন্সিয়ানা ও নজর কাড়বে বলেই মনে হচ্ছে। আর এইসব কিছুতে সোনায় সোহাগা নিশ্চিতভাবে সুমন হোসেনের সিনেমাটোগ্রাফি….

তবে চয়নিকা চৌধুরী এবং তার টিম মূল আকর্ষন হিসেবে আমাদের মনে আগ্রহের মাত্রা বাড়িয়ে দিতে সক্ষম হয়েছেন অভিনয় শিল্পীদের অসাধারণ পারফরম্যান্স এর ঝলক দেখিয়ে। মাহফুজ আহমেদ ফিরছেন একথা বলার জায়গা রাখেননি, বরং মাহফুজ আহমেদ আরো ক্ষুরধার অভিনয় দক্ষতা নিয়ে হাজির হচ্ছেন সেকথাই বোঝা গেলো ট্রেলারে। তার সংলাপ, বডি ল্যাংগুয়েজ এবং লুক তার প্রত্যাবর্তন যে ঢাকাই সিনেমায় স্মরণীয় অধ্যায় হিসেবে জায়গা করে নিতে সক্ষম হবে সেটাই প্রত্যাশা। অন্যদিকে চিত্রনায়িকা শবনম বুবলী এবার শক্তিশালী অভিনেত্রী হিসেবে নিজের ক্যারিয়ারের সেরা পারফরম্যান্স উপহার দিতে যাচ্ছেন অর্পা চরিত্রের মধ্য দিয়ে তা বলার অপেক্ষা রাখেনা। দেশসেরা চারজন শক্তিশালী অভিনেতার সাথে একমাত্র অভিনেত্রী হিসেবে বুবলী যে অভিনয়ে ছাড় দিবেন না কাউকে সেকথার আভাস পুরো ট্রেলার জুড়েই।

অন্যদিকে নাসির উদ্দিন খান দেশের অনবদ্য অভিনেতা তার প্রমান আবারো হতে যাচ্ছে এই সিনেমা দিয়ে। একে আজাদ সেতুর ক্যারেক্টর অন্যতম স্তম্ভ হতে যাচ্ছে এই সিনেমার সেটাও বলার অপেক্ষা রাখেনা। অন্যদিকে রাশেদ মামুন অপু ’প্রহেলিকা’র তুরুপের তাস সেটাই যেনো বলে গেলো অসাধারণ ট্রেলারটি। তার বেশকিছু সংলাপ অন্তরে দাগ কেটে যায়। প্রতিটি ক্যারেক্টরই ভিন্ন ভিন্ন লেয়ার বা শেডের মাধ্যমে স্ক্রিনে আগুন লাগাতে যাচ্ছে তা বলা যায় এখনই।

দেরীতে রিলিজ দেয়া হলেও ঈদের সিনেমা হিসেবে ‘প্রহেলিকা’র ট্রেলার এককথায় অসাধারণ এবং অপেক্ষার ফল যে সুমিষ্ট হয় সেটাই যেনো জানিয়ে গেলো বেশ জোরালোভাবেই…
শুভ কামনা রইলো পুরো ‘প্রহেলিকা’ টিমের জন্য…..

 

Ad