চ্যালেঞ্জিং চরিত্রে নিজের মেধার জানান দিচ্ছেন তরুন অভিনেতা ক্রিস্টিয়ানো তন্ময়

আফজালুর ফেরদৌস রুমন 

এই সময়ে এসে যে কয়জন নবীন কিন্তু একইসাথে বেশ সম্ভাবনাময় অভিনেতা নিয়মিত ভাবে কাজ করে যাচ্ছেন তাদের মধ্যে অন্যতম একজন হলেন ক্রিস্টিয়ানো তন্ময়। সিনেমা এবং ওটিটি দুই মাধ্যমেই সাম্প্রতিক সময়ে নিজের উপস্থিতির মধ্য দিয়ে নিজের দক্ষতার ছাপ রাখা এই তরুন অভিনেতাকে এবার দেখা যাবে দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম চরকি’র নতুন ফিকশন ‘ভাইরাস’এ।

 

ইতিমধ্য গা ছমছমে একটি টিজারে আরো অনেকের সাথে দেখা মিলেছে ক্রিস্টিয়ানো তন্ময়ের। তার লুক জানান দিয়েছে যে, পুরোপুরি ভিন্ন রকম একটি চরিত্র নিয়ে হাজির হতে যাচ্ছেন তন্ময় এবার। কিছুদিন আগে এই প্ল্যাটফর্মের আরেকটি আলোচিত মাল্টিস্টারার ওয়েব সিরিজ ‘মারকিউলিস’ এ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে দেখা গেছে তন্ময়কে। চরিত্রের ব্যপ্তি কম হলেও নিজের দক্ষতা এবং চরিত্রের সাথে মানানসই পারফরম্যান্স মিলিয়ে মনে রাখার মতো অভিনয় করেছেন তিনি। এবার তিনি হাজির হচ্ছেন টিজারে সাড়া জাগানো ওয়েব ফিকশন ‘ভাইরাস’এ…

ক্রিস্টিয়ানো তন্ময় নিজেই জানিয়েছেন যে, ভাইরাস নামক এই ফিকশনে অভিনেতা হিসেবে তাকে নতুনভাবে দেখতে পাওয়া যাবে। গল্প, মেকিং যেমন নতুনত্ব নিয়ে হাজির হচ্ছে তেমনি এই ফিকশনের প্রতিটি চরিত্রই স্ক্রিনে ব্যতিক্রম কিছু নিয়েই দর্শকদের সামনে আসতে চলেছে। ক্রিস্টিয়ানো তন্ময় আরো জানান, তিনি তার জায়গা থেকে যখন যে কাজটি করেন সেখানে প্রতিটি চরিত্রই নিজের সামর্থ্য অনুযায়ী ভালোভাবে উপস্থাপনের জন্য নিজের সেরাটাই দেন, এবারো তার ব্যতিক্রম হয়নি। চরিত্রের সাথে মিল রেখে কস্টিউম এবং মেকাপ সহ সবকিছুতেই বাড়তি মনোযোগ দিয়েছেন যাতে চরিত্রটি বিশ্বাসযোগ্য ভাবে দর্শকদের বিনোদিত করতে পারে।

মুক্তিযুদ্ধের সময়কার এক সত্য ঘটনা অবলম্বন করে নির্মিত চলচ্চিত্র ‘মা’ তে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে তন্ময়ের অভিনয় যারাই দেখেছেন তারা মুগ্ধতার কথাই জানিয়েছেন। নিজের দক্ষতা অনুযায়ী সুযোগ পেলে তিনি যে স্ক্রিনে ভালো কিছু উপহার দিতে সক্ষম তার প্রমান তিনি রেখেছেন ইতিমধ্যে। সামনেই তন্ময়ের দেখা মিলবে অনম বিশ্বাসের ‘ফুটবল ৭১’ এবং শবনম ফেরদৌসী’র ‘আজব কারখানা’ নামের আলোচিত দুটি সিনেমায়। এখন কাজের সুযোগ যেমন বেড়েছে তেমনি দক্ষ এবং মেধাবী শিল্পীদের নিজেদের প্রতিভার ঝলক দেখানোর সুযোগও অনেক। তবে সেই সুযোগটা ঠিকঠাকভাবে পাওয়া এবং সেটা কাজে লাগানোই আসল কথা এই প্রতিযোগিতামূলক জগতে।

শুভ কামনা রইলো এই মেধাবী এবং পরিশ্রমী তরুন অভিনেতার জন্য। সামনের দিনেও এভাবেই নিজের দক্ষতা দিয়ে সকলের নজর কাড়ার পাশাপাশি ব্যতিক্রমী একটি নিজস্বতা দিয়ে নিজেকে নিয়ে যাবেন স্বতন্ত্র এক জায়গায় এমনটাই কামনা….

Ad