আশির দশকের পুরান ঢাকার আন্ডারওয়ার্ল্ডের জমজমাট গল্পের ছাপ রাখা ট্রেলার নিয়ে হাজির ‘অগোচরা’

আফজালুর ফেরদৌস রুমন

নির্মাতা সিদ্দিক আহমেদ পরিচালিত আপকামিং ওয়েব ফিকশন ‘অগোচরা’র ট্রেলার রিলিজ পেলো আজ। আশির দশকের পুরান ঢাকার আন্ডারওয়ার্ল্ডের গল্প নিয়ে নির্মিত এই সিরিজের মূল গল্প দেশের অন্যতম আলোচিত লেখক মোহাম্মদ নাজিম উদ্দিনের সেকথা আগেই জানা গিয়েছিলো। আশির দশকে ঢাকার অন্ধকার যে আন্ডারওয়ার্ল্ড এর গা ছমছমে দুনিয়ার কথা বইয়ের পাতায় ছিলো এতোদিন এবার সেটাই সেলুলয়েডে হাজির করছেন নির্মাতা সিদ্দিক আহমেদ। ট্রেলারে সিনেমাটোগ্রাফি, বিজিএম, শক্তিশালী অভিনয় শিল্পীদের দুর্দান্ত উপস্থিতির পাশাপাশি সবচেয়ে বেশি নজর কেড়েছে গল্প, চিত্রনাট্য এবং চরিত্রের সুনিপুণ প্রোর্ট্রেট এর অন্তরালে থাকা সাবলীল সংলাপ। ‘আন্ডারওয়ার্ল্ডের জীবন আজীবনই সস্তা মরন চিপায়-চাপায় খাড়াইয়া থাকে’, ‘একটু মুক্তি চেয়েছিলাম, স্বাধীনভাবে শ্বাস নিতে চেয়েছিলাম’ অথবা ‘সবসময় মনে রাখবা, হিট করতে যাইয়া যদি দ্যাখো টার্গেট মিসিং, তাহলে তুমিই টার্গেট’ বা ‘দিলে চোট লাগলে মানুষ বাঁচেনা’ এর মতো বেশকিছু সংলাপ পুরো ট্রেলার জুড়েই এক অস্থির সময়ের গল্পের ছাপ রেখে গিয়েছে বেশ ভালোভাবেই।

‘অগোচরা’র ট্রেলার দেখে যারা এই ক্রাইম এবং সাসপেন্স থ্রিলার ঘরানার কাজ পছন্দ করেন তাদের সাথে সাথে সিরিজটি সম্পর্কে আগ্রহ জাগবে সাধারণ দর্শকদের মাঝে একথা বলার অপেক্ষা রাখেনা। সোজাসাপ্টা ভাবে বলতে গেলে, পুরান ঢাকার প্রেক্ষাপটে আন্ডারওয়ার্ল্ড এবং এর সাথে জড়িত বেশকিছু চরিত্রের টানাপোড়েন নিয়ে পুরোপুরি Raw একটি সিরিজ দেখতে যাচ্ছি আমরা। দুই গ্রুপের মধ্যকার সংঘর্ষ এবং প্রভাব বিস্তারের গল্পে ইন্তেখাব দিনার, ফজলুর রহমান বাবু, জাকিয়া বারী মম, মোরশেদ মিশু, শরাফ আহনেদ জীবন, ইভানের মতো বেশকিছু আলোচিত এবং প্রশংসিত শিল্পীদের স্ক্রিন প্রেজেন্স যে পর্দায় আগুন লাগাবে সেটাই কামনা।

‘শব্দের খোয়াব’ খ্যাত নির্মাতা সিদ্দিক আহমেদ এবার বিশাল ক্যানভাসের যে ডার্ক শেডের গল্প উপস্থাপন করতে যাচ্ছেন তা সেলুলয়েডে কতোটা বিশ্বাসযোগ্য ভাবে উঠে আসে সেটা দেখার আগ্রহ থাকবে বিনোদনপ্রেমীদের৷ অন্যদিকে ওটিটি প্ল্যাটফর্ম ‘বিঞ্জ’ বেশকিছুদিন ধরেই মানসম্মত এবং আলোচিত কনটেন্ট উপহার দিয়ে আসছে নিয়মিতভাবেই। এবার দেখার বিষয় ‘অগোচরা’ সেই ধারা অব্যাহত রাখতে সক্ষম হয় কিনা!!

শুভ কামনা রইলো পুরো ‘অগোচরা’ টিমের জন্য…

Ad