সম্ভাবনাময় তরুন অভিনেতা শাশ্বত দত্ত

আফজালুর ফেরদৌস রুমন 

অল্প দিনের ক্যারিয়ার হলেও এই সময়ের অন্যতম সম্ভাবনাময় অভিনেতা হিসেবে শাশ্বত দত্ত একটি আলোচিত নাম। বিকাসের টিভিসিতে নজর কাড়লেও অভিনেতা হিসেবে শাশ্বত দত্ত সবার মন জয় করেন ক্লোজআপ কাছে আসার গল্পের শর্টফিল্ম ‘সময় সব জানে’র মধ্য দিয়ে। সম্প্রতি তিনি আলোচনায় এসেছেন মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ওয়েবফিল্ম ‘পুনর্মিলনে’ এর মধ্য দিয়ে।

বিজ্ঞাপনের ব্যাকগ্রাউন্ড শিল্পী হিসেবে এই মিডিয়াতে যাত্রা শুরু করা শাশ্বত দত্ত এখন অভিনেতা হিসেবেও নিজেকে ঝালাই করে নিচ্ছেন। ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে রিলিজ পাওয়া এই ওয়েবফিল্মে জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ, তাসনিয়া ফারিণ এবং নূর ইমরান মিঠুর মতো আলোচিত এবং প্রতিশ্রুতিশীল অভিনেতা এবং অভিনেত্রীদের মাঝেও তরুন শাশ্বত দত্ত নিজের ছাপ রেখেছেন বেশ ভালোভাবেই। রিয়াদ চরিত্রটি স্ক্রিনে রীতিমতো চমকে দিয়েছে সাধারণ দর্শকদের।

গল্প এবং চিত্রনাট্য অনুযায়ী রিয়াদ চরিত্রটি বিশ্বাসযোগ্য ভাবে উপস্থাপন করতে যেয়ে কখনো রাগ, অভিমান, জেদ বা ইগোকে একপাশে সরিয়ে কাজিনদের মাঝে সবকিছু আবার ঠিক করতে চাওয়ার আকুলতা যেমন আমাদের ভালোলাগা এনে দিয়েছে তেমনি বন্ধুকে হারানোর কষ্ট, বিয়ে-ডিভোর্স এর ধাক্কা কাটিয়ে একটা সময় স্বাভাবিক জীবনে সম্পর্কগুলো রক্ষায় তার এগিয়ে আসাও দারুণভাবে উঠে এসেছে স্ক্রিনে শাশ্বত দত্তের অভিনয় দক্ষতার মধ্য দিয়ে। যতো সময় তিনি স্ক্রিনে ছিলেন এককথায় মুগ্ধতাই ছড়িয়েছেন। তার লুক, এক্সপ্রেশন, বডি ল্যাংগুয়েজ আমাদের রিয়াদ চরিত্রটির সাথে মিশে যেতে সাহায্য করেছে বেশ ভালোভাবেই।

 

‘সময় সব জানে’ বা ‘পুনর্মিলনে’ এর পাশাপাশি ‘খুশবু’ এবং ‘নীতুর জন্য’ নামের ফিকশনেও অভিনেতা হিসেবে ব্যতিক্রমী স্ক্রিপ্ট বাছাই করার বিষয়টির জন্য সাধুবাদ জানাতেই হয়। অল্প সময়েই রোমান্টিক ঘরানার কাজে আস্থাশীল অভিনেতা হিসেবে নির্মাতা এবং দর্শকদের কাছে নিজের গ্রহণযোগ্যতা প্রমানে নিজের সেরাটা দিয়ে যাচ্ছেন শাশ্বত। ক্যারেক্টরের ডিমান্ড অনুযায়ী পরিনত অভিনয় দিয়ে সামনের দিনে এভাবেই নিজেকে আরো ভালো ভাবে উপস্থাপনের মাধ্যমে এই বিনোদন ইন্ডাস্ট্রিতে নিজের শক্ত জায়গা পাকাপোক্ত করে নিবেন শাশ্বত সেটাই কামনা।

 

 

Ad