বিজ্ঞাপনচিত্র দিয়ে নির্মানে ফিরলেন শিপন মিত্র

আফজালুর ফেরদৌস রুমন 

বিনোদন ইন্ডাস্ট্রিতে মডেল এবং অভিনেতা হিসেবে নিজের জায়গা করে নেয়া শিপন মিত্র যে নির্মাতা হিসেবে কাজ করেছেন বেশকিছু বিজ্ঞাপন চিত্র এবং মিউজিক ভিডিওতে সেটা অনেকেই জানেন না। ২০১৪ সালে ‘দেশা- দ্য লিডার’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে নাম লেখানো শিপন মিত্র নির্মাণ থেকে সরে এসেছেন দশ বছর হলো। তবে এক দশক পরে আবারো এই পরিচয়ে সবার সামনে এলেন তিনি।

বেশকিছু খ্যাতনামা ব্র্যান্ডের পণ্যের বিজ্ঞাপনচিত্র নির্মাণ করেছিলেন তিনি। বানিয়েছেন বেশকিছু মিউজিক ভিডিও।ইমরান মাহমুদুলের ‘আরাধনা’, ‘মানে না মন’, পড়শীর ‘বড় একা’ এমনকি শুভমিতা ও রিজভির গাওয়া ‘চোখের পলকে’র মতো জনপ্রিয় মিউজিক ভিডিওর নির্মাতা হিসেবে শিপন মিত্র নজর কেড়েছিলেন সবার। তবে নিজেকে অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত করার ইচ্ছা এবং প্রয়াস থেকে অভিনয় শুরু করার পর এই জায়গা থেকে সরে আসেন তিনি।

সম্প্রতি ‘শিশুশ্রম বন্ধ হবে, শিশুরা সবাই স্কুলে যাবে’ এই ট্যাগলাইনের একটি সচেতনামূলক বিজ্ঞাপনচিত্র নির্মান করেছেন শিপন মিত্র। তার নিজের সংস্থা ব্ল্যাক পেপারের ব্যানারে এই বিজ্ঞাপনচিত্রে দেখা মিলবে তাজিন, শায়ান, আদ্রিতা, আসাদুজ্জামান আসাদ, ডন এবং বিনিকে।

মডেলিং এবং অভিনয়ের পাশাপাশি নির্মাতা হিসেবে শিপন মিত্র নিজের দক্ষতা এবং মেধার ছাপ রাখবেন এই ইন্ডাস্ট্রিতে এটাই কামনা।

Ad