অভিনয়ের পাশাপাশি ব্যবসায় নাম লেখালেন অভিনেতা অপু

আফজালুর ফেরদৌস রুমন 

সারাবিশ্বেই অভিনেতা এবং অভিনেত্রীরা ক্যারিয়ার হিসেবে শিল্প এবং সংস্কৃতির সাথে যুক্ত থাকার পাশাপাশি ব্যবসায়ী পরিচয়টাও বহন করে থাকেন। হলিউড, বলিউডের অনেক অভিনেতা এবং অভিনেত্রীদের নাম এই লিস্টে নেয়া যাবে যারা ব্যবসায়ী হিসেবেও সফল হয়েছেন। আমাদের দেশেও অনেক শিল্পীই অভিনয়ের পাশাপাশি ব্যবসায় নাম লিখিয়েছেন। সম্প্রতি এমনটাই দেখা গেলো প্রশংসিত অভিনেতা রাশেদ মামুন অপুর ক্ষেত্রেও।

অনেকেই জানেন না যে, স্ক্রিনে অভিনয় দক্ষতা দিয়ে তান্ডব চালানো এই গুণী অভিনেতা থ্রি এ আর মাল্টিমিডিয়া নামক একটি অর্গানাইজেশনে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এখন এই অর্গানাইজেশনের কাকেই ইউরোপে আছেন অভিনেতা রাশেদ মামুন অপু।

প্যারিসে ‘ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরাম’ ও ‘ইউরো বাংলা বিজনেস অ্যাসোসিয়েশন’-এর সাথে বাংলাদেশী ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান থ্রি এ আর মাল্টিমিডিয়া লিমিটেড-এর একটি সমঝোতা চুক্তি সম্পন্ন হয়েছে। যে চুক্তির মাধ্যমে বাংলাদেশ ও ইউরোপে অনুষ্ঠিতব্য সাংস্কৃতিক অনুষ্ঠান, উদ্যোক্তা সম্মেলন, বিজনেস নাইট, চলচ্চিত্র নির্মাণসহ যাবতীয় কার্যক্রম পরিচালিত হবে যৌথভাবে।

প্যারিসের বাংলাদেশী অধ্যুষিত এলাকা গারদো নর্দে ফ্রান্স-বাংলাদেশ বিজনেস ফোরামের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফোরাম-এর প্রেসিডেন্ট সাত্তার আলী সুমন, ইউরো বাংলা বিজনেস অ্যাসোসিয়েশন-এর প্রেসিডেন্ট মনজুরুল হাসান চৌধুরী সেলিম ও চিফ কো-অর্ডিনেটর আবু তাহির এবং থ্রি এ আর মাল্টিমিডিয়া’র চেয়ারম্যান অভিনেতা রাশেদ মামুন অপু।

ব্যবসায়ী হিসেবে এই পথচলা সম্পর্কে জানতে চাইলে জনপ্রিয় অভিনেতা অপু জানান, ‘অভিনয় তো করছিই। শেষ পর্যন্ত করব। পাশাপাশি চেষ্টা করছি আন্তর্জাতিক অঙ্গনে বেশ কিছু ইভেন্ট করার। এবারের সফর ও চুক্তির মাধ্যমে আশা করছি সেই পথ অনেকটাই সুগম হবে।’

উল্লেখ্য আসছে ১৩ জুন কোরবানির ঈদ উপলক্ষে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম হইচই-এ মুক্তি পেতে যাচ্ছে শিহাব শাহীন পরিচালিত ওয়েব সিরিজ ‘গোলাম মামুন’। এই সিরিজে রাশেদ মামুন অপু অভিনয় করেছেন একটি ভয়ংকর চরিত্র কোরামিন রূপে। ইতিমধ্যে রিলিজ দেয়া ট্রেলারে তার অসাধারণ অভিনয়ের ঝলক দেখা গেছে। এর বাইরেও জংলি সহ বেশকিছু সিনেমা রিয়েছে মুক্তির অপেক্ষায়। শুভকামনা রইলো এই গুণী অভিনেতার জন্য তার সুন্দর আগামীর প্রত্যাশায়।

Ad