ঈদে আসছে পূজা এবং শ্যামলকে নিয়ে সুমন ধরে’র ‘আগন্তুক’

আফজালুর ফেরদৌস রুমন 

ঈদুল আজহায় মুক্তির মিছিলে যুক্ত হলো আরেকটি সিনেমা। সুমন ধর পরিচালিত ‘আগন্তুক’ সিনেমাটি রিলিজ পাচ্ছে এই ঈদেই। আনুষ্ঠানিকভাবে ঈদে মুক্তির ঘোষণা দিয়েছে প্রযোজনা সংস্থা এবং নির্মাতা। একটু হঠাৎ করেই সিনেমাটির ঈদে রিলিজের ঘোষণা আসলেও গতকাল রিলিজ দেয়া এক মিনিট উনচল্লিশ সেকেন্ডের ট্রেলার বেশ ভালোই সাড়া ফেলেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। হরর এবং সাসপেন্স জনরার এই সিনেমা নিয়ে সাধারণ দর্শকেরাও আগ্রহী হয়েছেন বলেই মনে হচ্ছে। প্রধান দুই ভূমিকায় চিত্রনায়িকা পূজা চেরী এবং অভিনেতা শ্যামল মাওলার উপস্থিতিও নজর কেড়েছে। পাশাপাশি আমাদের দেশীয় বাংলা সিনেমা হিসেবে এই জনরার সিনেমার ব্যাকগ্রাউন্ড স্কোরও প্রশংসার দাবিদার।

 

কামাল হাসানের প্রযোজনায় সিনেমাটি পরিবেশনা করছে দি অভি কথাচিত্র। এর নির্বাহী প্রযোজক হিসেবে রয়েছেন আনিসুর রহমান মিশু। ট্রেলারে ভিন্নধর্মী গল্প আর নির্মাতা সুমন ধরের নির্মান মুন্সিয়ানার ঝলক সিনেমাটি নিয়ে ভরসা যোগায়। উল্লেখ্য গত সোমবার (১০ জুন) বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘আগন্তক’।

দি অভি কথাচিত্রের কর্ণধার জাহিদ হাসান অভি জানান, ‘সিনেমাটির শুটিং বছর দুয়েক আগে শেষ হয়েছিলো। গত বছর আমরা এই সিনেমার পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হয়। এই ঈদে আমাদের ‘জংলি’ মুক্তির পরিকল্পনা ছিলো। কিন্তু সিনেমার কাজ শেষ না করতে পারায় মুক্তি পাচ্ছেনা ’জংলি’। অন্যদিকে ‘আগন্তুক’ সিনেমাটি আগেই প্রস্তুত করা ছিলো। তাই আমরা এই সিনেমাটি মুক্তির সিদ্ধান্ত নেই, তাও মাত্র দুই সপ্তাহ আগে। তবে আনুষ্ঠানিক ঘোষণা দিতে দেরি করেছি, কারণ আমরা চেয়েছি সেন্সরটা আগে হোক। তাছাড়া আমাদের সিনেমাটি মাল্টিপ্লেক্সগুলো দেখেছে। তাদের তরফ থেকে নিশ্চয়তা দেয়ার পরই চূড়ান্ত ঘোষণা দিয়েছি।’

পূজা-শ্যামল ছাড়াও এই সিনেমাতে আরও অভিনয় করেছেন মিলি বাশার, মাসুম বাশার, হিন্দোল রায়, শিখা খান মৌ, আনোয়া শাহী, শাহেদ আলী সুজন সহ আরো অনেকে।

Ad