স্বল্পদৈর্ঘ্য ‘The Last Word’ নিয়ে দক্ষিণ কোরিয়ায় বর্ষণ এবং সাব্বির

আফজালুর ফেরদৌস রুমন 

আমাদের দেশের এই সময়ের অন্যতম আলোচিত এবং প্রশংসিত অভিনেতা ইমতিয়াজ বর্ষণ এই সময়ে অবস্থান করেছে দক্ষিণ কোরিয়ায়। সেখানে নমিনেশন পেয়ে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ইওসু ইন্টারন্যাশনাল ওয়েবফেস্টের প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য লাস্ট ওয়ার্ড’। এই স্বল্পদৈর্ঘ্য এই চলচ্চিত্রটি নিয়ে নির্মাতা সাদেক সাব্বির ও অভিনেতা ইমতিয়াজ বর্ষণও বর্তমানে রয়েছেন দক্ষিণ কোরিয়ার এই ফিল্ম ফেস্টিভ্যালে।

জানা গেছে যে, গত ৪ঠা সেপ্টেম্বর জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ইয়েসু শহরের মেয়র জিয়ং কি মিয়ং এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন। বিভিন্ন দেশের অনেক শিল্পী এবং কলাকুশলী উপস্থিত হয়েছেন এই আয়োজনে।

ঊনপঞ্চাশ বাতাস, কাইজার, ওরা ৭ জন বা সম্প্রতি রিলিজ পাওয়া গোলাম মামুন প্রতিটি সিনেমা এবং ফিকশনেই নিজের দক্ষতা দিয়ে মুগ্ধতা ছড়ানো অভিনেতা ইমতিয়াজ বর্ষণ জানিয়েছেন, ‘সেপ্টেম্বরের ৭ তারিখ পর্যন্ত তারা ফেস্টিভ্যাল কমিটির তত্বাবধানে ইয়েসু শহরে অবস্থান করবেন। স্বাভাবিকভাবেই নিজের অভিনীত একটা সিনেমা আন্তজার্তিক উৎসবে প্রদর্শিত হচ্ছে তাই তিনি উচ্ছ্বসিত এবং আনন্দিত।

এখানে মোট ১৮ দেশের চলচ্চিত্র নিয়ে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হচ্ছে। প্রসঙ্গত, ইন্টারন্যাশনাল শর্ট ক্যাটাগরিতে বাংলাদেশি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য লাস্ট ওয়ার্ড’ এই প্রতিযোগিতায় অংশ নেবে। এই সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় ইমতিয়াজ বর্ষণের পাশাপাশি আরো অভিনয় করেন মনিরুজ্জামান লিপন, রাজু খান, সাবরিন আজাদ ও আয়মন শিমলা। শুভকামনা রইলো পুরো টিমের জন্য।

Ad