এবার দুস্থ ও অসহায় মানুষের পাশে সায়মা!

করোনাভাইরাস আতঙ্কে আজ সারাদেশে। প্রাণঘাতি এই ভাইরাস নিয়ে সরকার ও প্রশাসনের পাশাপাশি দেশের শোবিজ অঙ্গনের তারকারাও নানাভাবে মানুষকে সচেতন করে যাচ্ছেন। নিচ্ছেন নানা পরামর্শ। এখনো বন্ধ দেশের চলচ্চিত্রের সমস্ত কার্যক্রম। এছাড়াও বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান সহ সকল অফিস আদালত।

করোনাভাইরাস নিয়ে তারকারা নানান ধরনের সচেতনা মূলক পোষ্ট দিচ্ছেন তাদের ফেসবুকে। করোনা সংক্রমণ এড়াতে সবাইকে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে চলার পাশাপাশি নিয়মিত হাত ধোঁয়ার পরামর্শ দিয়েছেন একঝাঁক তারকা। এছাড়াও সবাইকে মুখে মাস্ক ব্যবহার করার জন্য অনুরোধও করেছেন তাঁরা।

করোনার প্রভাবে ‘ঘরবন্দী’ অস্বচ্ছল শিল্পীদের পাশে দাঁড়িয়েছেন অনেকেই। এছাড়াও তারকারায় রাস্তায় নেমে পাশে দাঁড়িয়েছেন দরিদ্র মানুষের। তারই ধারাবাহিকতায় এবার দরিদ্র মানুষদের পাশে দাঁড়িয়েছেন ‘মিসেস ইউনিভার্স’ প্রতিযোগীয় অংশগ্রহণকারী দ্বিতীয় রানার্স আপ সায়মা সাইকা আলম।

তিনি নিজ উদ্যোগে ২১ রমজান রাজধানীর বিভিন্ন স্থানে ঘুরে ২০০টি দরিদ্র পরিবারকে ইফতার সামগ্রী উপহার দিয়েছেন। এছাড়াও সকলকে আহ্বান জানান দুস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়াতে।

এ প্রসঙ্গে সায়মা বলেন, ‘দরিদ্র পরিবারগুলোকে আমার সাধ্যমতো খাদ্য সামগ্রী দিয়েছি। আমার একার পক্ষে এটা কখনোই সম্ভব নয় যে, আমি সকলকে সহযোগিতা করবো। তাই সকলকে আহ্বান জানাচ্ছি নিজ অবস্থান থেকে সকলে আমরা ঝাঁপিয়ে পড়ি মানবতার সেবায়।’

Ad