সরকারের সুদৃষ্টি কামনা করছি : সনি রহমান

করোনাভাইরাস আতঙ্ক এখন বিশ্বজুড়ে। বাংলাদেশে বেড়েই চলেছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে মৃত্যুও হয়েছে অনেকের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার স্বার্থে দেশজুড়ে লক ডাউনের ঘোষণা দিয়েছে সরকার। এবং জনসমাগমস্থল এড়িয়ে চলার পরামর্শ দিচ্ছে সরকার।

করোনা মোকাবেলায় ইতোমধ্যে দেশের শিক্ষা প্রতিষ্ঠানসহ অফিস-আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে বন্ধ করা হয়েছে সব ধরণের শুটিং। পাশাপাশি তারকারাও করোনা নিয়ে নানান ধরনের সচেতনা মূলক পোস্ট দিচ্ছেন তাদের ফেসবুকে। পরামর্শ দিচ্ছেন বাসায় থাকতে ও নিয়ম মেনে চলতে। সবকিছু বিবেচনা করে প্রযোজক ও অভিনেতা সনি রহমান সরকারের কাছে প্রযোজকদের জন্য প্রণোদনা দাবি করলেন।

বিষয়টি নিয়ে নবাগত চিত্রনায়ক সনি রহমান তার ফেসবুক লিখেছেন, সরকারের কাছে আমার আবেদন সরকারি প্রণোদনা দাবি করছি দৃষ্টি কামনা করছি তথ্য ও শিল্প মন্ত্রণালয়ের। চলচ্চিত্র শিল্প- করোনা পরিস্থিতির কারনে আমার মতন আরও অনেক সিনেমার প্রডিউসারের লক্ষ লক্ষ টাকা বক্ল হয়ে গেছে। কারো কাজ সম্পূর্ণ হওয়া সিনেমা, কারো সিনেমার কাজ শেষ বা মাঝামাঝি অবস্থায় আছে।অনিশ্চিত হয়ে বসে আছি আমরা। সুতরাং সরকার যদি সব খাতে প্রণোদনা দিতে পারে তাহলে আমরা পেতে পারিনা কেনো? চলচ্চিত্র নির্মাণে প্রডিউসারই সব কারন তাদের টাকা ইনভেস্ট করতে হয়।

তাছাড়া আমরা কোনো মন্ত্রণালয়ের অধিনের বা প্রযোজক সমিতির সদস্যের বাইরেও নই। এমনকি সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে নগদ টাকা জমা দিয়ে পার্টি হয়ে চলচ্চিত্র নির্মাণ করছি। সিনেমার লাভ লোকশানের চিন্তা না করে সঠিক ভাবে সরকারকে রাজস্ব দিচ্ছি। এমনকি সরকারি একটি টাকা বাকী রেখে সিনেমা রিলিজ দেয়া যায় না।

তা পরিশোধ করেই নো ওভজেকশন সার্টিফিকেট নিয়ে সিনেমা রিলিজ দিয়ে থাকেন প্রতিটি সিনেমার প্রযোজকরা।আমরা প্রযোজনা করায় এই অঙ্গনের সকল কলাকৌশলী কাজ করে জীবিকা নির্বাহ করছে। সুতরাং আমার দৃষ্টিতে প্রযোজক বাঁচলে চলচ্চিত্র বাঁচবে। আর চলচ্চিত্র বাঁচলে শিল্পী থেকে শুরু করে ক্যামেরা পিছনে অর্থাৎ হাজারো মানুষ বাঁচবে।

চলচ্চিত্র শিল্প বাঁচাতে আমি সরকারি প্রণোদনা ক্ষেত্রে বর্তমানে যেই সকল রানিং প্রযোজকদের কাজ শেষ মুক্তির অপেক্ষা বা কাজ রানিং আছে তাদের প্রতি সরকারের সুদৃষ্টি কামনা করছি। দৃষ্টি কামনা করছি তথ্য মন্ত্রণালয় ও শিল্প মন্ত্রণালয়ের। পক্ষে -সুইট ড্রিম মাল্টিমিডিয়া।

Ad