‘শিশুদের নতুন পোষাক দিয়ে ঈদ আনন্দ ভাগ করে নিয়েছি’

সারা পৃথিবী এখন স্তম্ভিত হয়ে আছে করোনা আতঙ্গে। কিন্তু দ্বারপ্রান্তে আমাদের খিশির ঈদ। পবিত্র ঈদুল ফিতরকে আমরা নানাভাবে নানা আয়োজনে বর্ণিল করে তুলি। ঈদ মানে খুশি ঈদ মানে আনন্দ ঈদ নতুন জামা কিন্তু সামগ্রিক এ পরিস্থিতে আমাদের আশে পাশের সুবিধা বঞ্চিত অনেক শিশুদেরই নতুন জামা কেনার সামর্থ্য নেই তাদের পরিবারের। এই সুবিধাবঞ্চিত কিছু শিশুদের সাথে ঈদের আনন্দ, নতুন জামা আর আনন্দের গান ভাগ করে নিলেন সময়ের জনপ্রিয় সঙ্গীতশিল্পী স্বপ্নীল সজীব।

এ প্রসঙ্গে স্বপ্নীল বলেন, ‘শিল্পী হিসেবে আমাদের দায়বদ্ধতা অনেক, আমাদের দেখানো পথ অনেকে অনুসরণ করতে পারেন ভক্তজন ও শুভানুদ্ব্যায়ীরা, আমি বহুদিন ধরেই সুবিধাবঞ্চিত শিশুদের গান শেখাই, এই ধারাবাহিকতায় এবার ঈদে কানাডার আনোয়ার আজাদ ফিল্মস এবং মিশন হিউম্যানিটি,কানাডা এর পৃষ্ঠপোষকতায় আমার এলাকার আশেপাশের কিছু সুবিধাবঞ্চিত শিশুদের নতুন পোষাক দিয়ে ঈদ আনন্দ ভাগ করে নিয়েছি।’

সেই আনন্দের ধারণকৃত কিছু অংশ দিয়ে নির্মাণ করেছি আমার নতুন ‘আনন্দের গান’। সেখানে গেয়েছি আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বহুলশ্রুত গান ও মন রমজানের ঐ এবং সত্যজিৎ রায়ের হীরকরাজার দেশের গান আহা কি আনন্দ আকাশে বাতাসে। ভিন্ন সুরের হলেও দুটি গানই আনন্দের কথা বলছে। মানবতার জয়গানের কথা বলছে।

এ গানটি নতুনভাবে সঙ্গীতায়োজন করেছেন আমজাদ হোসেন এবং ভিডিও নির্মান করেছেন আবদুল্লাহ মোহাম্মদ আহাদ। গানটি ঈদুল ফিতর উপলক্ষ্যে আনোয়ার আজাদ ফিল্মস এর অফিসিয়াল ইউটিউব এ প্রকাশিত হয়েছে। শিল্পী স্বপ্নীল সজীব বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধার আনোয়ার আজাদকে এবং মিশন হিউম্যানিটি ও কানাডা কে এমন আত্মমানবতাধর্মী ব্যতিক্রমী গানে সহায়তা করার জন্য। এই গানটি নির্মানের একটিই উদ্দেশ্য আমরা সকলে যেন আমাদের আশে পাশের অসহায় শিশুদের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেই।

Ad