ওয়েব সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেন নি’

আফজালুর ফেরদৌস রুমন : সুন্দর ছোট্ট একটি রেষ্টুরেন্ট “রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেন নি”। রেষ্টুরেন্টর মালিক মুশকান জুবেরি। রেস্টুরেন্টের খাবারের সুনাম শুনে দূর-দূরান্ত থেকে মানুষ এইখানে খেতে আসে। খাবারের স্বাদ এমন অসাধারণ যে একবার খেলে বারবার শুধু খেতেই ইচ্ছে করে। কি এমন রহস্য এই খাবারের? আবার রেস্টুরেন্টের মালিক মুশকান জুবেরি সম্পর্কেও শোনা যায় নানান রকম গুজব। গ্রামে সে ডাইনি নামে পরিচিত। কেউ তার সম্পর্কে কিচ্ছু জানে না। কারো সাথে তিনি মেশেন না।

এই মুশকান জুবেরি? কেনই বা এমন অদ্ভুত নাম দিল সে রেষ্টুরেন্টের? অন্যদিকে পুলিশের নামকরা অফিসার নুরে ছফা সাংবাদিক পরিচয়ে সুন্দরপুর আসেন নিখোঁজ এক ব্যক্তির তদন্ত করতে। তদন্তে জানা নিখোঁজ ব্যক্তি “রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেন নি” রেষ্টুরেন্টে গিয়েছিল।

এছাড়াও আরও কিছু নিখোজ যুবকের কথা জানা যায় যাদের শেষ গন্তব্য ছিল সুন্দরপুরের এই রেষ্টুরেন্ট। তারপর কি হয়েছিল! এসব নানা প্রশ্নের উত্তর আমরা পেয়েছি উপন্যাসটিতে। এবার তা স্ক্রিনে দেখার পালা। নাজিম উদ্দিনের আলোচিত এবং জনপ্রিয় উপন্যাস ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেন নি’ অবলম্বনে ওয়েব সিরিজটি নির্মিত হতে যাচ্ছে বলে জানা গেছে।

বিনোদনের নতুন মাধ্যম ওয়েব সিরিজের জয়জয়কার চলছে এখন সারাবিশ্বেই। কলকাতার জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জি জনপ্রিয় ওটিটি প্লাটফর্ম ‘হইচই’ এর জন্য ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ নামেই ওয়েব সিরিজটি নির্মাণ করতে যাচ্ছেন। ওয়েব সিরিজে পরীমনিকে দেখা যাবে মুশকান জুবেরী চরিত্রে। সাথে থাকবেন আমাদের দেশের দুই শক্তিশালী অভিনয়শিল্পী মোশাররফ করিম ও চঞ্চল চৌধুরী। কলকাতার এই সময়ের আলোচিত এবং দক্ষ অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যকেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে বলে জানা গেছে।

রহস্য আর রোমাঞ্চে ভরপুর ‘রবীন্দ্রনাথ এখানে কখন ও খেতে আসেন নি’ উপন্যাস পাঠকদের এক ভিন্ন জগতে নিয়ে গিয়েছিলো। সৃজিতের পরিচালনার মুন্সিয়ানা এবং দক্ষ অভিনয়শিল্পীদের অভিনয় সেই উপন্যাসটি রুপালি পর্দায় কতটা স্বার্থক ভাবে তুলে ধরে সেটাই দেখার বিষয়।

Ad