‘বাংলাদেশের মানুষদের ভালোবাসা পেয়ে আমি আপ্লুত’

কলকাতার এ প্রজন্মের প্রতিভাবান অভিনেত্রী সুপর্ণা পাত্র। এরই মধ্যে তিনি কলকাতার বেশ কয়েকটি সিরিয়ালে অভিনয় করে অনেক জনপ্রিয়তা অর্জন করেছেন।

কলকাতার পাশাপাশি বাংলাদেশের মিডিয়াতেও কাজ করতে চান তিনি। সমসাময়িক বিষয় নিয়ে এসকে মিডিয়ার সাথে কথা বলেন সুপর্ণা পাত্র। সাক্ষাৎকার নিয়েছেন শাকিলুর রহমান

বাংলাদেশ ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করতে চান?

সুপর্ণা পাত্র : বাংলাদেশে ফিল্ম ইন্ডাস্ট্রিতে এখনো কাজ করার কথা ভাবিনি। তবে প্রত্যেকজন অভিনেতা-অভিনেত্রীর মতো আমারও ভীষণ ভালো লাগার জায়গা বাংলাদেশ। বাংলাদেশের মানুষদের ভালোবাসা পেয়ে আমি আপ্লুত। কখনও সুযোগ হলে অবশ্যই বাংলাদেশে বেড়াতে যাওয়ার ইচ্ছে রয়েছে।

বর্তমানে কি কি কাজ নিয়ে ব্যস্ত আছেন?

সুপর্ণা পাত্র : আপাতত শুধুমাত্র একটি সিরিয়াল অর্থাৎ ‘কোনে বউ’ চলছে। অন্য কাজের কথা হলেও এখনো তা ফাইনাল হয়নি। ‘কোনে বউ’ স্নেহাশীষ চক্রবর্তীর ব্লুজ প্রোডাকশন হাউসের প্রজেক্ট যা সান বাংলাতে প্রতিদিন রাত ৮ টা ৩০ মিনিটে প্রচার হয়। ২০১৯ সাল থেকে চলছে নিয়মিত।

‘কোনে বউ’-এর আগে উল্লেখযোগ্য দুইটি সিরিয়ালের কথা বলুন?

সুপর্ণা পাত্র : ‘কোনে বউয়ের’ আগে উল্লেখযোগ্য দুইটি প্রজেক্টে হলো- জি বাংলার ‘রাণী রাসমণি’-তে ছোট রামকৃষ্ণের বড় বউদি অর্থাৎ রামকুমারের বউয়ের চরিত্রে অভিনয় করেছি। জি বাংলাতেই ‘বিকেলে ভোরের ফুল’- এ ময়নার জা-এর চরিত্রে অভিনয় করেছি। এই দুটো কাজের জন্য অনেক দর্শকের ভালোবাসা পেয়েছি।

বর্তমানে কি কি মুক্তির অপেক্ষায় রয়েছে?

সুপর্ণা পাত্র : কোনও নতুন কাজ ফাইনাল হয়নি। সব ২০২১ সালে কথা হবে। তাই এই মুহূর্তে কিছু বলা সম্ভব নয়।

আপনার অভিনয় জগতে কত বছর হলো?

সুপর্ণা পাত্র : সদ্য আমার অভিনয় জগতে দশ বছর পূর্ণ হয়েছে। দূরদর্শনের ‘দীপাবলি’ বলে একটি সিরিয়াল থেকে কর্মজীবন শুরু করেছিলাম।

উল্লেখযোগ্য কাজ কি কি?

সুপর্ণা পাত্র : ইষ্টিকুটুম, এসো মা লক্ষ্মী, বিকেলে ভোরের ফুল, রাণী রাসমণি, কোনে বউ।

ভবিষ্যৎ পরিকল্পনা কী?

সুপর্ণা পাত্র : টেলিভিশনেই আরও অনেক ভালো কাজ করতে চাই। অবশ্যই প্রধান ভূমিকাতে নিজেকে দেখতে চাওয়া ইচ্ছে যেমন সবার থাকে আমার ও আছে।

বাংলাদেশের দর্শকদের উদ্দেশ্য কিছু বলুন?

সুপর্ণা পাত্র : বাংলাদেশের প্রচুর দর্শকের মেসেজ পাই। যাদের আমার কাজ ভালো লাগে। অনেক সম্মান করেন; এ ভাবেই সবসময় তাদের আশীর্বাদ আর ভালোবাসা যেন আমার সাথে থাকে সেটাই চাই।

Ad