অন্যরকম গল্প নিয়ে তানভীর-নাদিয়া’র ‘সিনিয়র বউ’

আফজালুর ফেরদৌস রুমন : গতানুগতিক ধারার বাইরে এসে ভিন্নরকম গল্প নিয়ে নাটকের সংখ্যা এখন খুবই কম। তবে দর্শকদের একঘেয়েমি কাটানোর জন্য সময়ের চাহিদা মাথায় রেখে ব্যতিক্রমী কাজ যে হচ্ছেনা তাও না।

অনেক স্ক্রিপ্ট রাইটার, নির্মাতা, শিল্পী এবং কলাকুশলী এখন ভিন্নধর্মী কাজ করতেই চাচ্ছেন বেশি। এবার সেরকম একটা গল্প নিয়ে নির্মিত ‘সিনিয়র বউ’ নামক একটি নাটক প্রচারের অপেক্ষায় রয়েছে বলে জানা গেছে।

ফারুক আহমেদ রানার রচনায় ‘সিনিয়র বউ’ পরিচালনা করেছেন মো: কামরুল হাসান ফুয়াদ। বড় ভাইয়ের সাথে যে মেয়েটির বিয়ে হবার কথা ঘটনাচক্রে ছোট ভাইয়ের সাথে সেই মেয়েটির বিয়ে হয়ে যায়। ছেলেটি রাজি না থাকলে পরিবারের সম্মান এবং পরিস্থিতির চাপে পড়ে বিয়ে করলেও মেয়েটিকে নিজের বউ হিসেবে মন থেকে স্বীকার করে না।

বাসর রাত থেকেই ঘটতে থাকে নানারকম মজার ঘটনা। এমনই একটি রোমান্টিক এবং কমেডি ঘরানার নাটক ‘সিনিয়র বউ’। নাটকে মূল চরিত্রে আছেন গোলাম কিবরিয়া তানভির এবং নাদিয়া আফরিন মিম। এছাড়া আরো অভিনয় করেছেন পীরজাদা হারুন, শিখা খান মৌ, আহসান কবির, শিমু, জে আই খান, সাফিজ মামুন, রিয়াজ রাজ, হৃদয় আমিন সহ আরো অনেকে।

এই সময়ের আলোচিত এবং দক্ষ অভিনেতা তানভীর এই নাটকটি নিয়ে বেশ আশাবাদী। বর্তমানে তানভীর অভিনীত দুইটি ধারাবাহিক নাটক বেশ জনপ্রিয়তা লাভ করেছে৷ বিশেষ করে ‘পরের মেয়ে’ নাটকটি তানভীরকে নতুন করে আলোচনায় এনেছে। ধারাবাহিকের পাশাপাশি বেশ অনেকগুলো একক নাটকেও অভিনয় নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন তানভীর।

শিগগিরই রিলিজ পাবে বিগ বাজেটের ওয়েব সিরিজ ‘শিকল’। সঞ্জয় সমাদ্দারের পরিচালনায় এই সিরিজে তার বিপরীতে আছেন তানজিন তিশা। এছাড়া পারসা ইভানার সাথে জুটি বেধে তিন বছর বিরতির পরে ‘দম্পতি’ নামের আরেকটা নাটকের কাজ শেষ করেছেন তিনি।

‘সিনিয়র বউ’ নাটকটি নিয়ে তানভীর বলেন, ‘নাটকের গল্পে একটা অন্যরকম ভিন্নতা আছে। গল্পের বিভিন্ন বাকে রয়েছে টুইস্ট। দর্শকদের কাছে ভালো লাগবে বলেই আশা করছি। বাকিটা প্রচারের পরই বোঝা যাবে।’

করোনার বিধিনিষেধ মেনে উত্তরার একটি শ্যুটিং হাউজ এবং কিছু মনোরম লোকেশনে নাটকটির শ্যুটিং সম্পন্ন হয়েছে। অনন্য ইমনের প্রযোজনায় এন আর মিডিয়া নিবেদিত ‘সিনিয়র বউ’ একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে।

Ad