ওয়েব ফিল্ম ‘কর্পোরেট’ নিয়ে রোশান

আফজালুর ফেরদৌস রুমন : মডেলিং দিয়ে ক্যারিয়ার শুরু করলেও ২০১৬ সালে জাজ মাল্টিমিডিয়ার ‘রক্ত’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক হয় রোশানের। পুরো নাম জিয়াউল রোশান। চার বছরে অভিনয় ক্যারিয়ারে এরই মধ্যে নিজেকে এই সময়ের অন্যতম আস্থাশীল অভিনেতা হিসেবে নিজেকে প্রমান করেছেন রোশান।

বর্তমানে তার চুক্তিবদ্ধ এবং মুক্তি প্রতীক্ষিত সিনেমার লিষ্ট দেখলে সেকথা বলা যায় নিঃসন্দেহে। তার ফিটনেস, লুক এবং ফ্যাশন-সচেতনতা এরই মাঝে তাকে ইন্ডাস্ট্রিতে আলাদা একটি জায়গা করে নিতে সাহায্য করেছে।

‘রক্ত’ সিনেমার পরে রোশান অভিনীত ‘ধ্যাততেরিকি’, ‘ককপিট’ ও ‘বেপরোয়া’ মুক্তি পায়। বিশেষ করে ‘বেপরোয়া’ সিনেমায় বানিজ্যিক সিনেমার নায়ক হিসেবে তার উপস্থিতি এবং পারফর্মেন্স আলোচিত হয়। তার ফুটনেস, লুক এবং ফ্যাশন সেন্স তাকে তার সমসাময়িকদের মাঝেও তাকে স্বতন্ত্রতা এনে দিয়েছে।

রোশান অভিনীত নির্মাণধীন ও মুক্তির অপেক্ষায় আছে যেসব সিনেমা সেগুলো হচ্ছে- ‘জ্বীন’, ‘সাইকো’, ‘মোকআপ’, ‘ওস্তাদ’, ‘অপারেশন সুন্দরবন’, ‘উন্মাদ’, সরকারি অনুদানের ‘আর্শীবাদ’। জানা গেছে খুব শিগগিরই তিনি শুরু করবেন সরকারি অনুদানের দ্বিতীয় সিনেমা ‘মুখোশ’র কাজ।

তবে এরই মধ্যে প্রথমবারের মতো একটি ওয়েব চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন রোশান। বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত ‘কর্পোরেট’ শিরোনামের ওয়েব সিনেমাতে অভিনয় করবেন তিনি বলে জানা গেছে। ফেরারী ফরহাদ এর সংলাপ ও চিত্রনাট্য নিয়ে এটি পরিচালনা করবেন ফরিদুল হাসান।

এ সিনেমায় রোশানের সাথে জুটি বেধেছেন চিত্রনায়িকা আঁচল আঁখি। আগামী ৩০শে নভেম্বর থেকে ওয়েব চলচ্চিত্রটির শুটিং শুরু হবে বলে জানা গেছে প্রযোজনা সংস্থা সুত্রে।

কর্পোরেট জীবনের বিভিন্ন দিক নিয়েই চলচ্চিত্রের গল্প গড়ে উঠেছে। সিনেমাতে একজন ‘কর্পোরেট’ ব্যক্তির চরিত্রে দেখা যাবে রোশানকে। সিনেমার গল্প, মেকিং এবং তার চরিত্র ভিন্নরকম ভাবে উপস্থাপন করা হবে বলেই প্রথমবারের মতো ওয়েব চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছেন বলে জানিয়েছেন রোশান।

বিনোদনের নতুন প্ল্যাটফর্ম এখন ওটিটি। এই প্ল্যাটফর্ম দিয়ে খুব সহজেই সারা বিশ্বের নানা প্রান্তের দর্শকদের কাছে পৌছানো যায় তাই স্বাভাবিকভাবেই এর প্রয়োজনীয়তা বা জনপ্রিয়তা অস্বীকার করার উপায় নাই বলেও মন্তব্য করেছেন তিনি।

দর্শকদের কাছে ‘কর্পোরেট’ মেকিং, কনটেন্ট এবং অভিনয় দিয়ে আলাদা একটা জায়গা করে নিবে বলেই আশাবাদ ব্যক্ত করেন রোশান। শুভকামনা রইলো অভিনেতা হিসেবে তার এই নতুন অধ্যায়ের জন্য।

Ad