ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের নতুন উদ্যোগ

ফিচার ডেস্ক : সম্প্রতি অতি দরিদ্র মানুষদের স্বাবলম্বী করার লক্ষ্য নিয়ে ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন ‘প্রজেক্ট স্বাবলম্বন’ নামের একটি উদ্যোগ নিয়েছেন। জানা গেছে, আমিরাত শাখার স্পন্সরের মাধ্যমে এ আয়োজনের প্রথম পর্ব অনুষ্ঠিত হয়েছে।

ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের উদ্যোগে ময়মনসিংহ অঞ্চলের প্রান্তিক চাষী সাদ্দাম হোসাইন এবং ওয়াশ কুরুনির হাতে দুটো গরু কেনার টাকা তুলে দেওয়া হয়।

প্রবাসে ২৭টির ও বেশি দেশে বিস্তৃত এ সংগঠনের সদস্যরা উদ্যোগ নিয়েছে দেশের প্রান্তিক মানুষকে আয় উপর্জনের উপকরন কিনে দেবার মাধ্যমে স্বাবলম্বী করে তোলার। এ উদ্যোগের মাধ্যমে ক্রমান্বয়ে দরিদ্র পুরুষ কিংবা মহিলাদের সেলাই মেশিন, চাষের গরু, রিক্সা, ভ্যান ইত্যাদি কিনে দেওয়া হয়।

ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের আমিরাত শাখার সম্মানিত পৃষ্ঠপোষক শেখ ফরিদ সি আই পি প্রথম অনুদান প্রদান করেছেন এবং আশাবাদ ব্যক্ত করেছেন এ উদ্যোগের আগামী আয়োজনেও উনি সক্রিয় ভাবে অংশ নিবেন।

ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের সম্মানিত উপদেষ্টা প্রখ্যাত অভিনেত্রী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব দিলারা জামান ও শর্মিলী আহমেদ, ভাইস প্রেসিডেন্ট এস আই টুটুল এবং শিমুল মোস্তাফা সশরীরে উপস্থিত থেকে এ আয়োজনের প্রথম পর্বের শুভসূচনা করেন।

কেন্দ্রীয় কমিটির প্রেসিডেন্ট মিসেস মুনা চৌধুরী এবং ট্রাস্টি বোর্ডের সদস্য কমল চৌধুরীর সার্বিক আয়োজনে ইয়ুথ বাংলার অন্যান্য সদস্যদের উপস্থিতিতে এক মনোজ্ঞ আয়োজনে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে। এ আয়োজনে আরও উপিস্থিত ছিলেন আমিরাত শাখার প্রেসিডেন্ট মিসেস ইয়াসমিন মেরুনা, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পাভেল এবং সাংগঠনিক সম্পাদক ফারাহ শামস।

আরও উপস্থিত ছিলেন সেক্রেটারি আমান রেজা, উপদেষ্টা দেওয়ান হাবিব, জয়েন্ট সেক্রেটারি ফারজানা রওশন, মেম্বার আরিফুল কবির আরিফ, আব্দুল্লাহ মামুন, আবু সুফিয়ান নীলভ।

Ad