কোনো পরিকল্পনাই স্থায়ী না : নাহারিন চৌধুরী

নাহারিন চৌধুরী। এ প্রজন্মের জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার। বর্তমানে তিনি এনার্জিপ্যাক ‘ওকোড’ এ হেড অফ ইনোভেশন হিসেবে কর্মরত আছেন। প্রথম কাজের পর অল্প অল্প করে ক্যারিয়ারে উঠতে থাকে, বর্তমানে নাহারিনের সাফল্যের সূর্য মধ্য গগনে। নতুন বছরের ও সমসাময়িক বিষয় নিয়ে এসকে মিডিয়ার সাথে কথা বলেছেন তিনি।

নতুন বছরের পরিকল্পনা কী জানতে চাইলে নাহারিন চৌধুরী বলেন, ‘সত্যি বলতে আমার কাছে খুব বেশি কঠিন একটা প্রশ্ন মনে হচ্ছে। ২০২০ এর অভিজ্ঞতা বলে, কোনো পরিকল্পনাই স্থায়ী না, যে কোন মুহূর্তে যে কোন কিছু পরিবর্তন হতে পারে। এ কারণে যে কোন ধরনের ক্রাইসিসকে যেন ফেইস করতে পারি, নিজেকে সেই ভাবেই তৈরি করাটা কে প্রাধান্য দিচ্ছি নতুন বছরে। গত বছরের অভিজ্ঞতা থেকে আমার যেটা মনে হয়েছে ফিউচার প্ল্যানটা আসলে খুব বেশি সহজ কিছু না। তারপরেও করতে হয়, তবে এবারের যে কোনো পরিকল্পনাই খুব বেশি ভেবে চিন্তে করতে হবে।

তিনি আরও বলেন, ‘কোন ধরনের, কোন ভুল হওয়া যাবে না। তাই আমি পরিকল্পনা বলতে যেটা বুঝতে পারছি সিচুয়েশন এর উপর ডিপেন্ড করে যখন যে পদক্ষেপ নেয়া উচিত সেটাই নিবো। তারপরেও স্বপ্ন দেখছি, সবকিছু স্বাভাবিক হবে। আশা করছি সবাই মুক্ত আকাশে আগের মত নিঃশ্বাস নিতে পারবে, কোন ধরনের ভয় ছাড়া সুন্দর করে বাঁচতে পারবে। সকলের শুভ কামনা আশা করছি। আশা করছি নতুন বছর প্রত্যেকের জীবনে বয়ে আনুক একটি উন্মুক্ত আকাশ যেখানে তারা কোন ধরনের বাঁধা ছাড়া শ্বাস করতে পারে।’

Ad