তিশা-রাজের ‘রক্তজবা’

আফজালুর ফেরদৌস রুমন : গতবছর মুক্তিপ্রাপ্ত ‘কাঠবিড়ালী’ সিনেমা দিয়েই আলোচনায় আসেন নির্মাতা নিয়ামুল মুক্তা। প্রথম পরিচালনা হলেও গল্প, নির্মান, সিনেমাটোগ্রাফি, ব্যাকগ্রাউন্ড স্কোর এবং অভিনয় শিল্পীদের কাছ থেকে তাদের সেরাটা নিয়েই নান্দনিক এক সিনেমা উপহার দিয়েছিলেন তিনি।

এবার তার পরিচালনায় দ্বিতীয় সিনেমার শ্যুটিং নিয়ে ব্যস্ত তিনি। ‘রক্তজবা’ নামের এই সিনেমাটির শ্যুটিং শুরু হয়েছে গত ১৫ জানুয়ারি। সিনেমায় জুটি বেধেছেন দেশের অন্যতম জনপ্রিয় এবং শক্তিশালী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা এবং এই সময়ের অন্যতম সম্ভাবনাময় দক্ষ অভিনেতা শরীফুল রাজ।

ঢাকা, চাঁদপুর এবং মানিকগঞ্জের বিভিন্ন এলাকায় সিনেমাটির শুটিংয়ের কাজ সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

প্রথম সিনেমা দিয়েই প্রশংসা পাওয়া নির্মাতা নিয়ামুল মুক্তা জানান, একজন প্রাক্তন হেডমাস্টারের কাছে আসা একটি রহস্যময় চিঠির সূত্র ধরে সিনেমার গল্প শুরু হয়। ইমপ্রেস টেলিফিল্ম নিবেদিত এই সিনেমাটির কাহিনি এবং চিত্রনাট্যে লিখেছেন মুহাম্মাদ তাসনীমুল হাসান।

থ্রিলার ঘরানার এই সিনেমাটিতে প্রধান সহকারী পরিচালক হিসেবে আছেন কে এম কনক, আবু শাহেদ ইমন ক্রিয়েটিভ প্রোডিউসার হিসেবে যুক্ত আছেন, চিত্রগ্রহণের দায়িত্বে আছেন বরকত হোসাইন পলাশ, শিল্প নির্দেশনা দিচ্ছেন কাজী তানভীর রশিদ অপু।

তিশা এবং রাজ ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন লুৎফর রহমান জর্জ, শিল্পী সরকার অপু, জয়ীতা মহলানবিশ, অরিত্র আরিয়া, কামরুল জিন্নাহ, কাজী তানভীর রশিদ অপুসহ আরো অনেকে।

উল্লেখ্য, তিশা এই মূহুর্তে সরকারি অনুদানের ‘প্রীতিলতা’ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে অভিনয় করছেন। মুক্তির অপেক্ষায় আছে হলি আর্টিজানের হামলার উপর ভিত্তি করে নির্মিত বহুল আলোচিত ‘শনিবার বিকেল’।

অন্যদিকে প্রথম সিনেমা ‘আইসক্রিম’ দিয়ে নজর কাড়ার পরে ভিন্নধর্মী ‘ন ডরাই’ দিয়ে আলোচনায় আসা শরীফুল রাজের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পরাণ’ ও আছে মুক্তির অপেক্ষায়। ঢালিউডের নতুন হিসেবে তাদের দুজনের প্রথম সিনেমা ‘রক্তজবা’ দর্শকদের হতাশ করবেনা বলেই আশা করা যায়।

Ad