প্রথমবার শুভেচ্ছাদূত হলেন মনজুরুল ইসলাম মেঘ

ইন্ডিয়ান ইয়থ ও চিলড্রেন ফিল্ম ফেস্টিভাল ২০২১ এর ইয়থ এম্বাসেডর হয়েছেন বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা মনজুরুল ইসলাম মেঘ। এসকে মিডিয়াকে তথ্যটি নিশ্চিত করেছেন মেঘ নিজেই।

উৎসব পরিচালক সুবহাম অপূর্ব সাক্ষরিত এক ইমেইল বার্তার মাধ্যমে আসন্ন উৎসবের ইয়থ এম্বাসেডর হিসেবে উৎসবে অংশগ্রহণ ও বিশ্বব্যাপী যুব সমাজের দূত হিসেবে উৎসবের প্রতিনিধিত্ব করার জন্য মনজুরুল ইসলাম মেঘ কে আমন্ত্রণ জানানো হয়েছে।

উৎসবের শুভেচ্ছাদূত হওয়া প্রসঙ্গে মেঘ জানান, ‘প্রথমবার শুভেচ্ছাদূত হলাম, অনুভূতি অন্যরক ভালো লাগছে। এর আগে ৬টি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জুরী দায়িত্ব পালন করেছি, কিউরেটর ও ডেলিগেট হিসেবে অংশ গ্রহণ করেছি একাদিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। কিন্তু প্রথম বার শুভেচ্ছাদূত হলাম তাই এই আনন্দ একটু বেশি।’

তিনি আরও বলেন, ‘আমার আজকের এই অবস্থানের জন্য পুরো কৃতিত্ব দিতে চাই আমার অগ্রজ চলচ্চিত্র পরিচালকদের, যাদের পথ অনুসরণ করে আমরা পথ চলছি, জয় হোক বাংলা চলচ্চিত্রের, বিশ্ব জয় করুক বাংলা চলচ্চিত্র।’

উল্লেখ্য, মনজুরুল ইসলাম মেঘ বাংলাদেশ সরকারের অনুদান প্রাপ্ত চলচ্চিত্র চিত্রনাট্যকার ও পরিচালক। একাধারে তিনি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জুরী, কিউরেট ও পরিবেশক।

ইতোমধ্যেই বিশ্ব চলচ্চিত্রে দক্ষিন এশিয়ার অন্যতম পরিচিত চলচ্চিত্র ব্যাক্তিত্ব মনজুরুল ইসলাম মেঘ। সিনেম্যাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পরিচালকের দায়িত্বও পালন করছেন তিনি।

Ad