ভালোবাসা দিবসে রোমান্টিক গান নিয়ে ‘মিশন এক্সট্রিম’

আফজালুর ফেরদৌস রুমন : সবকিছু ঠিক থাকলে গত ঈদেই মুক্তি পাবার কথা ছিলো বহুল প্রতীক্ষিত সিনেমা ‘মিশন এক্সট্রিম’ এর। তবে করোনার কারনে রিলিজ ডেট পিছিয়ে আগামী ঈদে মুক্তি পাচ্ছে এই বিগবাজেটের পুলিশ অ্যাকশন থ্রিলার। আমাদের দেশের পুলিশ অ্যাকশন থ্রিলার ঘরনার প্রথম সিনেমা ‘ঢাকা অ্যাটাক’র ব্যাপক জনপ্রিয়তার পর এই ঘরনার দ্বিতীয় সিনেমা ‘মিশন এক্সট্রিম’।

প্রযোজনা সংস্থা সুত্রে জানা গেছে, ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি দুই খণ্ডের সিক্যুয়েল হিসেবে মুক্তি পাবে। তবে গল্প এবং যথাযথ নির্মাণ কৌশল অবলম্বন করায় দর্শকরা প্রতি খণ্ডেই একটি পূর্ণাঙ্গ সিনেমার আমেজ পাবে। দর্শকদের আগ্রহ এবং গল্পের তাৎপর্যের কথা মাথায় রেখে সিনেমার দু’টি খণ্ডেই গল্পের শুরু এবং সমাপ্তি ভিন্নভাবে চমৎকার কৌশলে উপস্থাপন করা হয়েছে।

এর আগে পোষ্টার এবং টিজার রিলিজ দেয়া হলে দর্শকদের আগ্রহের মাত্রা যেমন বেড়ে গিয়েছিলো এবার আগামী ঈদে মুক্তির বিষয়টি মাথায় রেখে এখন থেকেই প্রমোশন বা প্রচারনার সুবাদে আসন্ন ভালোবাসা দিবস উপলক্ষে সিনেমার প্রথম গান রিলিজ দেয়া হবে বলে ঘোষনা দেয়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন সিনেমা বিষয়ক পেইজে এই ঘোষনা জানার পর থেকেই সিনেমাপ্রেমীদের মাঝে ব্যাপক আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে।

‘জানি তুমি ছিলে, শত দ্বিধা ভুলে, এসেছি আজ তোমারি হতে’ শিরোনামের রোমান্টিক গানটিতে মিউজিক দিয়েছেন দেশের অন্যতম জনপ্রিয় সংগীত ব্যাক্তিত্ব অদিত। গানটিতে এই সময়ের আলোচিত এবং জনপ্রিয় অভিনেতা আরেফিন শুভ এবং নবীন কিন্তু দক্ষ ঐশীকে জুটি হিসেবে দেখতে যাচ্ছি আমরা। সবকিছু ঠিক থাকলে রোমান্টিক গানটি রিলিজ হচ্ছে আগামী ১৪ ফেব্রুয়ারি।

‘কপ ক্রিয়েশন’-এর ব্যানারে নির্মিত বাংলাদেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’। ক্রাইম, থ্রিল, সাসপেন্স এবং অ্যাকশন-নির্ভর একটি মৌলিক গল্পের ওপর ভিত্তি করে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে বলে জানান পরিচালক।চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ।

মিশন এক্সটিম নির্মাণ প্রসঙ্গে একটি সাক্ষাৎকারে সানী সানোয়ার বলেছিলেন, ‘সিনেমাটি পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হচ্ছে। পৃথিবীর বিভিন্ন দেশে স্পেশাল পুলিশ সদস্যদের পেশাদারি, ত্যাগ, সাহসিকতা এবং সাফল্যের ওপর ভিত্তি করে অসংখ্য সিনেমা নির্মিত হয়েছে। বাংলাদেশে সেই উদ্যোগ নেই বললেই চলে। ঢাকা অ্যাটাক মুক্তির পর দর্শক চাহিদার কারণে এ ধরনের আরেকটি সিনেমা নির্মাণে আগ্রহী হয়েছি আমরা।’

সানী সানোয়ারের কাহিনি, চিত্রনাট্য ও সংলাপের ওপর ভিত্তি করে নির্মিত সিনেমাটির শুটিং শুরু হয় ২০১৯ সালের মার্চ মাসে। ঢাকা, গাজীপুর ও দুবাই শহরের নানা লোকেশনে তিন ধাপে সিনেমাটির দুই খণ্ডের শুটিং সম্পন্ন হয়।
মাইম মাল্টিমিডিয়া এবং ঢাকা ডিটেকটিভ ক্লাব সহযোগী প্রযোজক হিসেবে যুক্ত থেকে সিনেমার দু’টি খণ্ড নির্মাণ করেছে।

চলচ্চিত্রটিতে আরিফিন শুভর সঙ্গে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। এ ছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, ইরেশ যাকের, সুদীপ বিশ্বাস, মনোজ প্রামাণিক, মাজনুন মিজান, খালেদুর রহমান রুমী, মোহাম্মদ হায়দার আলী, রাশেদ মামুন অপু, ইমরান সওদাগর, আরেফ সৈয়দ, দীপু ইমাম, সুষমা সরকার, লায়লা ইমাম, এহসানুর রহমান, শামস সুমন, ইকরাম, নাজমুস সাকিব প্রমুখ।

Ad