আজ শপথ নিলেন নব-নির্বাচিত চলচ্চিত্র পরিচালকরা

বিনোদন প্রতিবেদক : চলচ্চিত্র পরিচালকদের স্বার্থ সংরক্ষণে গঠিত বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে বিজয়ী নতুন কটিমির শপথ গ্রহণ অনুষ্ঠিত হলো আজ বুধবার। এফডিসিতে অবস্থিত পরিচালক সমিতির বাইরে খোলা চত্বরে নব-নির্বাচিত সদস্যদের শপথ পাঠ করানো হয়।

প্রথমে পরিচালক সমিতির কার্যলয়ে নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনানের দায়িত্ব আব্দুল লতিফ বাচ্চু সদ্য নির্বাচিত সভাপতি সোহানুর রহমান সোহানকে শপথ বাক্য পাঠ করান। পরে সোহানুর রহমান সাধারণ সম্পাদক পদে জয়ী হওয়া শাহীন সুমনসহ তার প্যানেলের নবনির্বাচিত ১৭ সদস্যের কমিটিকে শপথ বাক্য পাট করান।

এবারের নির্বাচনে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন ছটকু আহমেদ। উপ-মহাসচিব নির্বাচিত হন কবিরুল ইসলাম রানা। এছাড়াও অর্থ সচিব মোঃ সালাহউদ্দিন, সাংগঠনিক সচিব রকিবুল আলম রকিব, আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি পদে নোমান রবিন, সাংস্কৃতিক ও ক্রীড়া পদে শাহীন কবির টুটুল এবং প্রচার, প্রকাশনা ও দফতর সচিব হলেন আনোয়ার সিরাজী।

১০টি কার্যনির্বাহী সদস্য পদে জয়লাভ করেন যথাক্রমে পল্লী মালেক, জাকির হোসেন রাজু, আব্দুর রহিম বাবু, নূর মোহাম্মদ মনি, মাসুমা তানি, মোস্তাফিজুর রহমান বাবু, সেলিম আজম, হাবিবুল ইসলাম হাবিব, সাঈদুর রহমান সাঈদ ও শাহাদাৎ হোসেন লিটন।

গত ২ এপ্রিল এফডিসিতে অনু্ষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ভোটগ্রহণ। নির্বাচনে জয়ী হওয়ার মাধ্যমে আগামী দুই বছরের জন্য পরিচালক সমিতির নেতৃত্ব দেয়ার দায়িত্ব পেলেন তারা।

Ad