দরিদ্র মানুষদের পাশে অভিনেত্রী সানজিদা রোজ!

বর্তমান বিশ্বের এক মহামারি আতঙ্কের নাম করোনাভাইরাস। চিনের উহানে এর উৎপত্তি হলেও বিশ্বের প্রায় সকল দেশেই এর বিস্তার হয়ে গেছে এখন। যার ফলে প্রতি মিনিটেই প্রান হারাচ্ছেন দুইজন মানুষ। এখন পর্যন্ত প্রান হারিয়েছেন ২৬ হাজারের বেশি মানুষ। আর আক্রান্ত হয়েছেন প্রায় ৬ লাখ মানুষ।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৮ জন যার মধ্যে ৫ জন নিহত হয়েছেন। এরই মধ্যে বিশ্বের বেশিরভাগ দেশ লকডাউন করে রেখেছেন। বাংলাদেশ ও প্রায় লকডাউন। ইতিমধ্যে সরকার আগামী ৪এপ্রিল পর্যন্ত সরকারী বেসরকারি সকল অফিস বন্ধ ঘোষণা করছেন এবং সকল শিক্ষা প্রতিষ্ঠান ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনা পরিস্থিতির উপর নির্ভর করবে এই বন্ধের পরিধি আরো কতটা বাড়ানো হবে।

আর এই কঠিন সময়ে অসহায় দরিদ্র মানুষদের পাশে দাড়িয়েছেন গোলাপকুড়ি ফাউন্ডেশনের চেয়ারম্যান অভিনেত্রী ও উপস্থাপিকা সানজিদা রোজ। আজ ঢাকায় ঘুরে ঘুরে অসহায় দরিদ্র প্রায় শতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।

সানজিদা রোজ জানান, ‘দেশের এই ক্লান্তিলগ্নে আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বেশ কিছু প্রদক্ষেপ নিয়েছেন। যা ইতিমধ্যে বাস্তবে রূপ নিয়েছে। আমাদের সবার উচিত সবাই সবার অবস্থান থেকে সরকারকে করোনা মোকাবিলায় সহযোগিতা করা, আর তারই অংশ হিসাবে আমি ও আমার সংগঠন গোলাপকুড়ি ফাউন্ডেশন হতদরিদ্রদের পাশে দাঁড়িয়েছি।’

তিনি আরও বলেন, ‘আজ প্রায় শতাধিক মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি আগামীকাল এবং আগামী পরশুও আশাকরি আরো কিছু মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করবো। আমার বিশ্বাস আমাদের যাদের সামর্থ আছে তারা যদি অসহায় মানুষদের পাশে দাঁড়াই তাহলে এই দূর্যোগের সময়ে তারা অন্তত না খেয়ে কষ্ট করতে হবেনা।’

Ad