ঈদের দিন আই থিয়েটারে ‘কসাই’

আফজালুর ফেরদৌস রুমন : করোনা পরিস্থিতির কারনে মন্দ সময় পার করা চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে নেই কোনো ঈদ আয়োজন। নেই কোনো নতুন সিনেমা মুক্তির আয়োজন। তাই বলতে গেলে প্রায় স্থবির এক সময় পার করছে আমাদের সিনেমা ইন্ডাস্ট্রি।

এমনই সময় ঈদ উপলক্ষে নতুন সিনেমা মুক্তির ঘোষনা দিলেন নির্মাতা অনন্য মামুন এবং চিত্রনায়ক নিরব। যদিও প্রেক্ষাগৃহে নয় বিনোদনের নতুন মাধ্যম ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ দেয়া হবে সিনেমাটি। অনন্য মামুন পরিচালিত সিনেমাটির নাম ‘কসাই’।

নাম এবং শিল্পী তালিকা ঘোষনার সময় থেকেই আলোচনায় ছিলো সিনেমাটি। পরবর্তীতে শ্যুটিং চলাকালীন সময়ে সিনেমার গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করা শিল্পীদের ফার্ষ্টলুক পোষ্টার প্রকাশ করা হলে দর্শকদের মাঝেও সিনেমাটি নিয়ে আগ্রহ লক্ষ্য করা যায়।

জানা যায়, সত্য একটি ঘটনা অবলম্বনে নির্মান করা হয়েছে ‘কসাই’। আজ মঙ্গলবার বিকালে প্রকাশ করা হয়েছে সিনেমাটির ট্রেলার। দেড় মিনিটের ট্রেলারে কিছু সংলাপ, সিনেমাটোগ্রাফি, কিছু দৃশ্যে দক্ষ শিল্পীদের অভিনয়ের ঝলক ইতিমধ্যে আলোচনায়।

সবকিছু ঠিক থাকলে ঈদের দিন ‘কসাই’ মুক্তি পাবে অনলাইন প্ল্যাটফর্ম আই-থিয়েটারে। দর্শকরা খুব সহজেই সিনেমাটি ঘরে বসেই উপভোগ করতে পারবেন।

‘কসাই’ সিনেমাটি আই-থিয়েটারে দেখার প্রক্রিয়া সম্পর্কে নির্মাতা অনন্য মামুন জানান, ‘এটা দেখার জন্য আলাদা কোনো টিকেট ক্রয় করা বা টাকা দিতে হবে না। আই-থিয়েটারের নিয়মিত সাবস্ক্রিপশন ফি দিয়েই সিনেমাটি দেখা যাবে। এখানে এক দিনের মাত্র বিশ টাকা, এক মাসের জন্য দেড়শ টাকা এবং এক বছরের জন্য সাবস্ক্রাইব করলে লাগবে ছয়’শ টাকা। এগুলোর মধ্য থেকে যেকোনো একটি উপায়ে দর্শকরা ‘কসাই’ দেখতে পারবেন।’

‘কসাই’ সিনেমায় অভিনয় করেছেন এই সময়ের অন্যতম আলোচিত ও প্রশংসিত বেশকিছু গুনী শিল্পী। নিরব, রাশেদ মামুন অপু, এলিনা শাম্মী, কাজী নওশাবা আহমেদ, ফারহান খান রিও, আর এ রাহুল, তাসনুভা শিশির ও প্রিয়মনি, শশী আফরোজা, ক্রিশ্চিয়ানো তন্ময় সহ আরো অনেকে।

Ad