সফল উদ্যোক্তা নাদিম

বিনোদন ডেস্ক : বাংলাদেশী বংশোদ্ভূত যুক্তরাজ্যের ২৭ বছরের নাগরিক নাদিম এ সালাম একজন ফটোগ্রাফার, ফিল্মোগ্রাফি বিশেষজ্ঞ এবং ট্যুর ম্যানেজমেন্ট উদ্যোক্তা, যাঁরা বিস্তৃত ভূমিকা রাখছেন। তিনি স্কেশ এন্টারটেইনমেন্ট নামে একটি ট্যুর ম্যানেজমেন্ট সংস্থা প্রতিষ্ঠা করেছিলেন যা এশিয়ার ২৫টি বিভিন্ন শহরে অফিস পরিচালনা করে।

সংস্থাটি ২০১৯ সালে একাই ৭০টি বিভিন্ন শহরে ১৫০ আন্তর্জাতিক অনুষ্ঠান পরিচালনা করেছিল এবং রেড হট চিলি পেপার, মেগাডেথ, হোয়াইটস্নেক, ব্র্যান্ডের মতো অন্যদের সাথে কাজ করেছিল এবং ইয়েলোকার্ড, সুম ফরটিওয়ান ইত্যাদির মতো প্রসিদ্ধ ব্র্যান্ডের সাথে তার সংযোগ রয়েছে। এশিয়ার বিভিন্ন দেশে তার আটিষ্ট ও টুর ম্যানেজমেন্টের অভিজ্ঞতা রয়েছে।

রেড জাম্পসুট এপারাটিস ব্র্যান্ডের মেনেজার হিসাবে বর্তমানে দায়িত্বরত আছেন। তিনি ‘দ্য প্ল্যাটফর্ম লাইভ’ এর নির্মাতা হিসাবে খুব শিঘ্রই শুটিংয়ের কাজ ঢাকায় শুরু করতে যাচ্ছেন। তদুপরি, নাদিম তার ব্যবসায়ের দক্ষতা প্রমাণ করে দশটি আলাদা সংস্থার শেয়ারহোল্ডার।

এক তরুণ স্বপ্নদর্শী নাদিম তার ট্যুর ম্যানেজমেন্ট প্রচেষ্টা ১৭ বছর বয়সী হিসাবে শুরু করেছিলেন। একটি কলেজ ড্রপআউট হিসাবে, বিনিয়োগকারীরা তার প্রথম সংস্থার শেয়ারের জন্য অফার দেওয়া শুরু না করা পর্যন্ত তিনি তার ব্যবসায়িক দক্ষতা প্রধান করতে থাকেন নিজ কর্মস্থানে। তিনি একজন ট্যুর ম্যানেজার থেকে একজন সফল উদ্যোক্তার উজ্জল উদাহরণ।

Ad